বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা

  • অনলাইন
  • রবিবার, ০৮ অক্টোবর ২০২৩ ১০:১০:০০
  • কপি লিঙ্ক

দেশের বিভিন্ন জায়গায় টানা দুই দিনের রেকর্ড বৃষ্টিপাতের পর গতকাল শনিবার তা অনেকটা কমে এসেছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টি হয়েছে কেবল সিলেটে, ১০৭ মিলিমিটার। এ সময় ঢাকায় বৃষ্টি হয়নি।  আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ রবিবার থেকে দেশে বৃষ্টি আরো কমতে পারে।

বাড়বে দিন ও রাতের তাপমাত্রা।
আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টিও হতে পারে। সারা দেশে আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আগামী দুই দিনে (সোম ও মঙ্গলবার) দেশের বিভিন্ন জায়গা থেকে বৃষ্টি ক্রমশ কমে আসতে পারে। এতে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আগামীকাল ময়মনসিংহ ও সিলেট বিভাগে তুলনামূলক বেশি থাকলেও দেশের অন্যান্য অংশে বৃষ্টি আরো কমতে পারে। মঙ্গলবার থেকে সারা দেশে বৃষ্টি অনেকটাই কমতে পারে।

দেশের মধ্যাঞ্চল ও আশপাশের এলাকায় অবস্থানরত লঘুচাপটি গতকাল সন্ধ্যা পর্যন্ত একই এলাকায় অবস্থান করছিল বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গতকাল সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘দেশের মধ্যাঞ্চলে থাকা লঘুচাপটি কাল (আজ) দুর্বল হয়ে যেতে পারে। বৃষ্টি মূলত সিলেট অঞ্চলেই বেশি থাকতে পারে। ময়মনসিংহেও কিছুটা বেশি থাকতে পারে। সোমবার থেকে বৃষ্টি আরো কমতে পারে।

এ সময় তাপমাত্রা বাড়লেও তা খুব বেশি বাড়বে না। মাসের মাঝামাঝি সময় আবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে। তবে বাড়লেও গত কয়েক দিনের মতো অস্বাভাবিক বৃষ্টি হবে না।’

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য