গাজায় ত্রাণ পাঠানো রাশিয়ার পবিত্র দায়িত্ব: পুতিন

  • অনলাইন
  • শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩ ০৯:১১:০০
  • কপি লিঙ্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল যে আগ্রাসন চালিয়েছে এবং সেখানকার মানুষের জন্য যে দুর্ভোগ চাপিয়ে দিয়েছে তাতে তাদের জন্য মানবিক ত্রাণ পাঠানো রাশিয়ার পবিত্র দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। 

ভিডিও লিঙ্কের মাধ্যমে রাশিয়ার মন্ত্রিসভার বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে প্রেসিডেন্ট পুতিন একথা বলেন।

তিনি বলেন, “এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, মানবিক, মহৎ মিশন। চলমান যুদ্ধে ক্ষতিগ্রস্ত লোকজনকে সাহায্য করতে হবে।”
তিনি বলেন, গাজার বেসামরিক লোকজনের পাশে দাঁড়ানো এবং তাদের জন্য জরুরি ত্রাণ সামগ্রী পাঠানোর বিষয়ে মস্কোর নৈতিক দায়িত্ব রয়েছে।

এর একদিন আগে ব্রিকস নেতাদের সঙ্গে শীর্ষ সম্মেলনে প্রেসিডেন্ট পুতিন বলেন, ফিলিস্তিনি শিশুদের অ্যানেসথেশিয়া ছাড়াই অস্ত্রোপচার করা হচ্ছে- এমন ভিডিও দেখে তিনি মর্মাহত হয়েছেন। 

ব্রিকস অনলাইন শীর্ষ সম্মেলনে পুতিন আরো বলেন, গাজার হাজারো মানুষের মৃত্যু, বেসামরিক জনগণের ব্যাপকভাবে উদ্বাস্তু হওয়া এবং সেখানে যে মানবিক বিপর্যয় শুরু হয়েছে তা গভীর উদ্বেগের কারণ।

পুতিন বলেন, “যখন আপনি দেখবেন অ্যানেসথেশিয়া ছাড়া কোনো শিশুর অপারেশন করা হচ্ছে তখন তা অবশ্যই বিশেষ অনুভূতি জাগাবে।”

চলতি মাসের শুরুর দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও ইসরায়েলকে নিয়মিতভাবে গাজার হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রগুলোকে লক্ষ্যবস্তু করার জন্য অভিযুক্ত করেছে। আন্তর্জাতিক সংস্থাটি আরো বলেছে, অবরুদ্ধ গাজা উপত্যকায় শিশুদের মৃত্যু নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। সূত্র: আরটি

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য