কানাডার ৬ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ বাংলাদেশিদের

  • অনলাইন
  • সোমবার, ২০ জুন ২০২২ ০৩:০৬:০০
  • কপি লিঙ্ক

কানাডা এবার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করে দিয়েছে। এ লক্ষ্যে কানাডার নামকরা ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে দেশের শিক্ষার্থীরা বৃত্তিসহ কানাডায় পড়ার সুযোগ পাবেন।

এ সংক্রান্ত এক সামিট রোববার রাতে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।  

গ্লোবাল ইউনিভার্সিটি সিস্টেম (গাস) এর সহযোগিতায় অনুষ্ঠিত এই সামিটে কানাডার নামকরা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশ নেন।  

সামিটে অংশ নেয়া প্রতিনিধিরা জানান, বিশ্বের সবচেয়ে বড় এডুকেশন নেটওয়ার্ক 'গাস' এর রয়েছে নিজস্ব ৩৮টি বিশ্ববিদ্যালয়। এসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে বাংলাদেশে কাজ করে কানাডার ৬টি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে সকল ধরনের সুযোগ সুবিধা পাবেন বাংলাদেশের শিক্ষার্থীরা।  

সামিটে গাস-এর ডিরেক্টর নাটছায়া উইয়ারাট বলেন, কানাডা যেহেতু একটি উন্নত দেশ তাই সবারই আগ্রহ থাকে এখানে থাকায় ও আন্তর্জাতিকমানের শিক্ষা প্রতিষ্ঠানে পাড়ালেখা করার। কানাডার এই ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে যারা ভর্তি হবেন, তারা বিভিন্ন সুযোগ সুবিধার পাশাপাশি খুব কম খরচে কানাডায় পড়ার সুযোগ পাবেন। এতে করে পড়ালেখা শেষ করে তাদের কানাডায় থাকার সুযোগও তৈরি হতে পারে।  

সামিটে গাস কানাডা কলেজের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ফর সাউথ এশিয়ার সুজন দাস, ফ্লেমিং কলেজের সাউথ এশিয়ার অ্যাসোসিয়েট ডি স্বন্দীপ যাদপ, নায়াগ্রা কলেজ টরেন্টোর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ওয়ালিদ জাহান, বাংলাদেশ-ইউনিভার্সিটি কানাডা ওয়েস্টের কান্ট্রি ম্যানেজার ওয়াহেদ সালমানসহ বাংলাদেশ ও কানাডার প্রতিনিধিরা অংশ নেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য