টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে নতুন মন্ত্রিসভার শ্রদ্ধা

  • অনলাইন
  • শনিবার, ১৩ জানুয়ারী ২০২৪ ০১:০১:০০
  • কপি লিঙ্ক

নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় সেখানে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি।  

এর আগে গণভবন থেকে সড়কপথে সকাল ৯টার কিছু পরে রওনা হয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে নবনির্বাচিত মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।
এ দিন দেশের বিভিন্ন আসন থেকে নির্বাচিত সংসদ সদস্যরাও জতির পিতার সামাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী ছোটবোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে দোয়া ও মোনাজাত করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী এবং নবনির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্য ও সংসদ সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতাকর্মীরা সকাল থেকেই জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্স এলাকায় হাজির হতে থাকেন তাদের প্রিয় নেত্রীকে স্বাগত জানোর জন্য।

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনি এলাকায় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। তারা এখন খুশির জোয়ারে ভাসছেন। জেলাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। রাস্তায় রাস্তায় ব্যানার,ফেস্টুন, গেট তৈরি করে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।

এ দিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া-কোটালীপাড়াসহ জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী দিনের প্রথম ভাগের কর্মসূচি শেষ করে বেলা ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

এ দিন তিনি টুঙ্গিপাড়ায় রাত যাপন করবেন। রোববার (১৪ জানুয়ারি) বেলা আড়াইটায় কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন এবং ওই দিন বিকেলে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য