বাংলাদেশ থেকে যেন একটি  মাছিও সীমান্ত টপকে না আসতে পারে: অমিত শাহ

  • অনলাইন
  • শনিবার, ০৭ নভেম্বর ২০২০ ০৯:০৭:০০
  • কপি লিঙ্ক

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, নির্বাচন এলে বাংলাদেশ থেকে হাজার হাজার ভুয়া ভোটার নিয়ে আসে তৃণমূল। তাই ভুয়া ভোটার নিয়ন্ত্রণে প্রয়োজনে বাংলাদেশ সীমান্ত সিল করে দিয়ে ভোটগ্রহণ করা হবে। খবর আনন্দবাজার পত্রিকার।

শুক্রবার (৬ নভেম্বর) নিউটাউনে হোটেল ওয়েস্টিনে মালদহ, নদীয়া ও দক্ষিণ চব্বিশ পরগনার বিএসএফ কর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন। 

অমিত শাহ বলেন, যে কোনো উপায়ে বাংলাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশাসন থেকে মুক্ত করতে হবে। এর পরের নির্বাচনে আমরা এই রাজ্যে অন্তত ২০০ আসন চাই। সেই লক্ষ্যে কাজ করতে হবে এখন থেকেই। বাংলাদেশি অনুপ্রবেশকারীরা যাতে রাজ্যে ঢুকে ভোট দিতে না পারে, সেদিকে তীক্ষ্ম নজর রাখতে হবে।
তিনি বলেন, বাংলাদেশ থেকে প্রচুর ভুয়া ভোটার আনা হয়। এবার সীমান্তে নজরদারি চালাতে হবে, যাতে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ভোট দিতে না পারে। এমনভাবে নজরদারি চালাতে হবে যেন একটি মশা বা মাছিও সীমান্ত টপকে না আসতে পারে। এ সময় প্রয়োজনে সীমান্ত সিল করে দেয়া হবে।

বিজেপির এমন দাবি ‘হাস্যকর’বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তারপরও ভারতের ক্ষমতাসীন দলের সর্বোচ্চ পর্যায় থেকে এই দাবি করা হলো।

উল্লেখ্য, গত নির্বাচনে বেশ কয়েকটি রাজ্যে নতুন করে সংখ্যাগরিষ্ঠতা ছিনিয়ে নিয়েছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। পশ্চিমবঙ্গে সেটা সম্ভব না হলেও সেখানে লড়াই হয়েছে হাড্ডাহাডি। অল্প ব্যবধানে রাজ্যটিতে জয়লাভ করে মমতা ব্যানার্জির নেতৃত্বে থাকা তৃণমূল কংগ্রেস।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য