দুই তরুণীকে ধর্ষণের অভিযোগ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

  • অনলাইন
  • সোমবার, ১৫ জানুয়ারী ২০২৪ ০৭:০১:০০
  • কপি লিঙ্ক

বাগেরহাটের দুই তরুণীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগে মো. শাকিল সরদার (২৫) নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার সন্ধ্যায় ফকিরহাটের জারিয়া এলাকা থেকে শাকিলকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে নির্যাতিত এক তরুণী বাদী হয়ে ফকিরহাট থানায় দুজনকে আসামি করে মামলা করেন। অপর আসামি মেহেদী হাসান (২০) পলাতক।

গ্রেপ্তার শাকিল সরদার ফকিরহাট উপজেলার জারিয়া-চৌমাথা এলাকার বাসিন্দা। তিনি ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। তবে ধর্ষণের অভিযোগ ওঠায় আজ তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা ছাত্রলীগ। অন্য আসামি মেহেদী হাসান একই এলাকার সেখ মাসুমমেল হকের ছেলে।

গত শনিবার রাত ১টার দিকে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার জাড়িয়া চৌমাথা এলাকায় ওই ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতনের শিকার তরুণীদের মধ্যে একজন বাদী হয়ে দুজনকে আসামি করে রবিবার রাতে ফকিরহাট থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। সোমবার দুপুরে গ্রেপ্তার ছাত্রলীগ নেতা শাকিলকে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে পুলিশ।

মামলার এজাহার থেকে জানা গেছে, ফকিরহাট উপজেলার টাউন নওয়াপাড়া এলাকার ২১ ও ২৩ বছর বয়সী দুই বান্ধবী পড়ালেখার পাশাপাশি ঢাকায় একটি কফি শপে চাকরি করেন।

শনিবার তাঁরা দুজন পৃথক মোটরসাইকেল চড়ে রাত ১টার দিকে খুলনায় যাচ্ছিলেন। পথে জারিয়া এলাকায় পৌঁছলে শাকিল ও মেহেদী তাঁদের মোটরসাইকেলের গতি রোধ করে পার্শ্ববর্তী চায়ের দোকানের পাশে নিয়ে যান। প্রথমে দুজন মিলে দুই তরুণীকে ধর্ষণ করেন। এরপর আসামিরা তাঁদেরকে পার্শ্ববর্তী একটি স্কুলে নিয়ে আবারও ধর্ষণ করেন। এ সময় তাঁদের সাথে থাকা দুই মোটরসাইকেলচালক মারধর এবং ভয়ভীতি দেখালে পালিয়ে যান।
 
বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. রাসেলুর রহমান জানান, দুই তরুণীকে ধর্ষণের পর আসামিরা তাঁদের শ্রীঘাট এলাকায় পৌঁছে দেন। পরে ওই তরুণীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করেন। এ ঘটনায় ওই দুজনকে আসামি করে নির্যাতনের শিকার এক তরুণী থানায় ধর্ষণের মামলা করেন। পুলিশ রবিবার রাতে অভিযান চালিয়ে শাকিল সরদারকে গ্রেপ্তার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল ধর্ষণের কথা স্বীকার করেছেন। অপর আসামিকে ধরতে পুলিশের অভিযান চলছে।

ফকিরহাট উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জয়ন্ত কুমার দাস জানান, শাকিল সরদার ফকিরহাট উপজেলা সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। ধর্ষণের মামলায় গ্রেপ্তার হওয়ায় তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য