খুলনায় মুসা শিকদার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

  • নিজস্ব প্রতিবেদক
  • বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ ০১:৫২:০০

খুলনার রূপসায় মাদ্রাসা ছাত্র মুসা শিকদার (১১) হত্যা মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে অপহরণ মামলায় ওই চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। অনাদায়ে প্রত্যেককে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। বুধবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী এ রায় প্রদান করেন।
 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- বনি আমিন (২৫), রাহিম শেখ (২২), রাজু শিকদার (২৩) ও নুহু শেখ (৩৫)। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক এসব তথ্য জানিয়েছেন। রায়ে অপর দুই আসামি জসিম শিকদার ও সিরাজ শিকদারকে খালাস দেওয়া হয়েছে।
 
জানা যায়, ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর রাতে আসামীরা মুসা শিকদারকে অপহরণ ও হত্যা করে নদীতে ভাসিয়ে দেয়। পরের দিন মুসা শিকদারের লাশ আঠারবেকি নদী থেকে উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের মা রশিদা বেগম বাদী হয়ে রূপসা থানায় মামলা করেন। পরে গ্রেপ্তার হওয়া চার আসামি অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। ২০১৯ সালের ৩০ মে তদন্ত কর্মকর্তা মুক্তা রায় চৌধুরী আদালতে চার্জসিট প্রদান করেন। রায় ঘোষণার পর নিহতের বাবা- মা সন্তুষ্টি প্রকাশ করে দ্রুত এই রায় কার্যকরের দাবি জানান।
 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য