পাটুরিয়ায় নদীপথ পারের অপেক্ষায় বেশ কিছু যানবাহন

  • অনলাইন
  • শুক্রবার, ০৮ জুলাই ২০২২ ১১:০৭:০০
  • কপি লিঙ্ক

নাড়ির টানে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদের ঘরমুখো মানুষ ও যানবাহন ছুটে আসছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। ঘাটে কিছুটা চাপ থাকলেও যাত্রীরা ভোগান্তি ছাড়াই পার হচ্ছেন নদীপথ।

শুক্রবার (৮ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের যানবাহনের কিছুটা চাপ রয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)। ৫ নম্বর পন্টুনে অর্ধশতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার), শতাধিক যাত্রীবাহী পরিবহন ও অর্ধশতাধিক পণ্য বোঝাই ট্রাক পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। তবে লঞ্চ ট্রার্মিনালে কাটা গাড়ির (লোকাল)  যাত্রীর একটা বাড়তি চাপের দৃশ্যও দেখা মিলে।

পাটুরিয়া লঞ্চঘাটের মালিক সমিতির পান্না লাল নন্দী বাংলানিউজকে বলেন, সকাল থেকেই লঞ্চঘাটের যাত্রীদের কিছুটা বেশ চাপ পড়েছে। তবে এ চাপ বিকেল পর্যন্ত থাকবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি লঞ্চ চলাচল করছে।  

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ফেরিঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের এজিএম আব্দুল সালাম বলেন, পদ্মা ও যমুনা সেতুর পারের বেশ কিছু যানবাহন আমাদের এই নৌরুট দিয়ে পার হচ্ছে। যে কারণে সকালের দিকে একটু চাপ ছিল। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরির মধ্যে ২০টি চলাচল করছে। যে পরিমাণ যানবাহন পারের অপেক্ষায় আছে তা কিছু সময়ের মধ্যে পার করতে পারব।  

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য