ফুলবাড়ী প্রেসক্লাবের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত, ফুলবাড়ী প্রেসক্লাবের ঐতিহ্য যুগযুগান্তর বহমান থাকবে         -মোস্তাফিজুর রহমান এমপি

  • অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি 
  • রবিবার, ০৭ নভেম্বর ২০২১ ০৮:৪২:০০
  • কপি লিঙ্ক

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, ফুলবাড়ী প্রেসক্লাব দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী প্রেসক্লাব। এই প্রেসক্লাব নানান ইতিহাসসহ ঐতিহ্যকে এখনো লালন করে রেখেছে। এই প্রেসক্লাবের সাংবাদিকদের চোখে ফুলবাড়ীর প্রতিচ্ছবি দেখা যায়। তারা ফুলবাড়ীকে উত্তরোত্তর উন্নতি ও সাফল্যের পথে নিয়ে যেতে লড়াই-সংগ্রাম করে। 

ফুলবাড়ী প্রেসক্লাবের ঐতিহ্য যুগযুগান্তর বহমান থাকবে। ফুলবাড়ীকে নিয়ে ইতিহাস লেখা হলে সেখানে ফুলবাড়ী প্রেসক্লাবকে আগে রাখতে হবে। সমাজের মানুষের সর্বশেষ আস্থা সাংবাদিকরা। তাই সততা ও নিষ্ঠার সাথে সাংবাদিকতা করতে হবে। সব শ্রেণি পেশায় ভালো-মন্দ মানুষ আছে। ঠিক তেমনি সাংবাদিকতার মধ্যে ভালো-মন্দ মানুষ আছে। মন্দ মানুষগুলোর মাঝে যেনো ভালো মানুষগুলো অবহেলিত না হয় সেদিক নজর রাখতে হবে। আর মন্দ সাংবাদিকদের কারণে যেনো সমাজ হুমকিতে না পড়ে সেদিকেও নজর রাখতে হবে। 

গতকাল রবিবার দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরিউক্ত কথা বলেছেন তিনি। 
    তিনি আরো বলেন, আলোর পথে দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করে। কাজেই মুক্তিযুদ্ধের চেতনায় সাংবাদিকতা করতে হবে। যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী না, তারা কখনোই এ দেশের ভালো চাইবে না। তাদের দৃষ্টি হয় নেতিবাচক। তাই ওইসব সাংবাদিকদের বর্জন করে সমাজে সুসাংবাদিকতা ফিরিয়ে আনতে হবে। 

সকাল ১০ টায় ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক দেশ মা সম্পাদক ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু’র সভাপতিত্বে এবং ফুলবাড়ী প্রেসক্লাবের কার্যকরী সদস্য আশরাফ পারভেজের সঞ্চালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম প্রামাণিক, ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন দৈনিক দেশ মা পত্রিকার প্রকাশক উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা শিল্পপতি রাজু কুমার গুপ্ত, ফুলবাড়ী প্রেসক্লাবের জৈষ্ঠ্য সহ সভাপতি হারুনুর রশিদ হারুন, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সহ সভাপতি ও ফুলবাড়ী প্রেসক্লাবের ৪০ বছর উদযাপন কমিটির আহবায়ক প্রভাষক আজিজুল হক সরকার।
    সভার শুরুতে ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউল্লাহ আনসারী আতা, সাবেক সদস্য ভবেন্দ্র নাথ,  সাবেক সভাপতি ইমদাদুল হক, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, সাবেক কোষাধ্যক্ষ কমল গোস্মামী বাবু, সাবেক সাহিত্য সম্পাদক বিশ্বক্ষেতু বর্মন, সাবেক সদস্য নমির উদ্দিন বাতাসু ও সাবেক সদস্য তন্ময় কুমার গুপ্ত মিমো এর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
শেষে প্রতিষ্ঠাবার্ষিকী কেক কেটে দিবসের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। 
এতে বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, ফুলবাড়ী প্রেসক্লাবের সদস্য-সদস্যাসহ সুধিজনরা অংশ নেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য