বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

  • ক্রীড়া প্রতিবেদক
  • শনিবার, ০২ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৯:০০
  • কপি লিঙ্ক

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। এতে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরে ওঠার পথে কিছুটা ব্যাকফুটে রয়েছে টাইগাররা। তাই টুর্নামেন্টের রেসে টিকে থাকতে হলে পরের ম্যাচে জয়ের বিকল্প কোনো পথ নেই সাকিব বাহিনীর। এই সুযোগটাই কাজে লাগিয়ে আরও চেপে ধরতে চায় আফগানিস্তান।

রোববার (৩ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩ টায় খেলাটি শুরু হবে। এই ম্যাচ ক্রিকেটপ্রেমীদের মনে বেশ রসদ জোগাচ্ছে। কারণ, এই ম্যাচে যে দল জিতবে, তারাই সুপার ফোরের পথে অনেকটা এগিয়ে যাবে।

এশিয়া কাপ শুরুর আগ মূহূর্তে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে আফগানিস্তান। তবে বাবর আজমদের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে রশিদ খান-মোহাম্মদ নবীরা। তবে লম্বা সময় ধরে লঙ্কান কন্ডিশনে থাকার সুবিধা নিতে চায় আফগানরা।

কিছুদিন আগেই বাংলাদেশকে ঘরের মাঠে সিরিজ হারিয়েছে আফগানিস্তান। সবমিলিয়ে আত্মবিশ্বাস নিয়ে টাইগারদের মোকাবিলা করবে তারা। এছাড়া সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন হার্ডহিটার ওপেনার রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান ও রহমত শাহরা। ইনজুরি থেকে সেরে উঠেছেন মিডলঅর্ডার নাজিবুল্লাহ জাদরান।

শুধু ব্যাটিং ইউনিট নয়, বল হাতে ফর্মের তুঙ্গে আছেন রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকি। আর নিজেদের দিনে একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন অভিজ্ঞ মোহাম্মদ নবী, করিম জানাত ও গুলবাদিন নায়েবরা।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ : রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব/আব্দুল রহমান, রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজল হক ফারুকি।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য