গাইবান্ধা-৩ আসনে প্রার্থী হওয়ার ঘোষণা আলহাজ্ব সাহারিয়া খাঁন বিপ্লবের

  • গাইবান্ধা প্রতিনিধি :
  • শনিবার, ১৮ মার্চ ২০২৩ ১২:০৩:০০
  • কপি লিঙ্ক

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসন থেকে আগামি জাতীয় সংসদ নির্বাচন করবেন আলহাজ্ব মো. সাহারিয়া খাঁন বিপ্লব। তিনি আওয়ামী লীগের দলীয় (মনোনয়ন প্রত্যাশী) প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছেন। সাহারিয়া খাঁন বিপ্লব বর্তমানে সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।
 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আয়োজিত অনুষ্ঠানের বক্তব্যে তিনি প্রার্থী হওয়ার ঘোষণা দেন। এ সময় উপস্থিত সকলে করতালির মাধ্যমে তাকে সমর্থন জানান। একই সঙ্গে নেতাকর্মীদের স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।

সাহারিয়া খাঁন বিপ্লব ব্যক্তিগত উদ্যোগে শুক্রবার দুপুরে সাদুল্লাপুর হাইস্কুল মাঠে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করেন। এতে আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ কেক কাটা হয়। পরে মধ্যাহ্নভোজনে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। 
 
এরআগে, প্রয়াত এমপি ডা. ইউনুস আলী সরকার ও প্রয়াত উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খাঁন ফাঁকা মিয়ার কবর জিয়ারত করেন সাহারিয়া খাঁন বিপ্লব। পরে সেখান থেকে তিনি দ্বাদশ সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। 

এদিকে, জুম্মার নামাজের পর সহস্রাধিক দলীয় নেতাকর্মী বিশাল শোভাযাত্রা বের করেন।শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়। ব্যক্তিগত উদ্যোগে বিপ্লবের ব্যতিক্রম আয়োজনে নেতাকর্মী ছাড়াও মানুষের সবর উপস্থিতি শহরবাসীকে দারুণভাবে চমকিত করে।  

একজন মাঠের পরীক্ষিত ও ত্যাগী নেতা হিসেবে সর্বমহলে পরিচিত আলহাজ্ব সাহারিয়া খাঁন বিপ্লব। তিনি সাদুৃল্লাপুর উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এরআগেও তিনি জাতীয় সংসদ সির্বাচনসহ উপ-নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। 
বর্তমানে এ আসনে সংসদ সদস্য হিসেবে আছেন এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

 তিনি বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। ২০২০ সালের ২১ মার্চ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন উম্মে কুলসুম স্মৃতি। আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য