লালমনিরহাট সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

  • অনলাইন
  • রবিবার, ২৭ নভেম্বর ২০২২ ০৫:১১:০০
  • কপি লিঙ্ক

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গেন্দুগুড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে শরিফুল ইসলাম সাদ্দাম (৩৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

রবিবার ভোরে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের গেন্দুগুড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাবেরুল ইসলাম মনা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 
শরিফুল ইসলাম সাদ্দাম উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া গ্রামের আছির উদ্দিনে ছেলে।

এলাকাবাসী ও বিজেপি সূত্রে জানা গেছে, রবিবার ভোর রাত ৪টার দিকে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ১৫ বিজিবি ব্যাটালিয়ানের আওতাধীন গেন্দুগুড়ি সীমান্তের পিলার নং ৯০১ সংলগ্ন জিরো লাইন হতে ১০০ গজ ভারতের অভ্যন্তরে মো. শরিফুল ইসলাম সাদ্দামসহ ৬-৭ জন গরু আনার উদ্দেশ্যে ভারতে প্রবেশ করে। এ সময় ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের বড় মরিচা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে আটক করে শারীরিক নির্যাতন করে হাত-পা ভেঙ্গে দেয়। পরবর্তীতে বাংলাদেশ সীমান্তের শূন্য রেখায় তাকে ফেলে চলে যায়। পরে তার সহযোগীরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মৃত্যুবরণ করে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা বিএসএফকে জানিয়েছি, বিএসএফের পক্ষ থেকে এখনো তারা দায় স্বীকার করেনি। আসলে কিভাবে সে মারা গেল তার সঠিক কারণ আমরা জানার চেষ্টা করছি। বিকেলে বিএসএফের সাথে পতাকা বৈঠক রয়েছে। 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য