পদ্মা সেতুর টোল প্লাজার সামনে মূর্তিসহ ভারতফেরত বাসযাত্রী আটক

  • অনলাইন
  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ ১২:০৬:০০
  • কপি লিঙ্ক

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার সামনে থেকে শত বছরের পুরাতন মূর্তি সহ বেশ কিছু প্রাচীন নিদর্শন জব্দ করেছে পুলিশ। 

গতকাল বুধবার দিবাগত রাত একটার দিকে ভারতের কোলকাতা থেকে আসা গ্রিন লাইন পরিবহনের একটি বাস থেকে এসব মালামাল উদ্ধার করে পদ্মা দক্ষিণ থানা পুলিশ। এ সময় অবৈধ ভাবে মূল্যবান মূর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিন নামে এক বাসযাত্রীকে আটক করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে মূর্তিসহ ১ জন আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোলকাতা থেকে ছেড়ে আসা গ্রিন লাইনের একটি বাসে অভিযান চালিয়ে শত বছরের পুরাতন অনেক মূল্যবান ৩টি সিংহের মূর্তি, কারুকাজ করা ১টি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও ২টি ভিডিও ক্যামেরা উদ্ধার করে পুলিশ। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়। এ সময় অবৈধ ভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধারকৃত সব মালামাল পদ্মা দক্ষিণ থানায় নিয়ে যায় পুলিশ।

মূর্তিগুলো কষ্টি পাথরের হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তবে অধিকতর পরীক্ষা শেষেই মূর্তিগুলো সম্পর্কে পরিষ্কার ভাবে জানা যাবে বলে জানিয়েছে পুলিশ। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য