কাশিয়ানীতে মুক্তিযোদ্ধার বসতভিটা দখলের পাঁয়তারা, শঙ্কিত পরিবার

  • কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • শুক্রবার, ২৬ জুন ২০২০ ০৯:৫৭:০০
  • কপি লিঙ্ক

গোপালগঞ্জের কাশিয়ানীতে সৈয়দ তৈয়ব আলী নামে এক মুক্তিযোদ্ধার বসতবাড়ির জমি জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় একটি প্রভাবশালী মহলের নেতৃত্বে এ দখলের পাঁয়তারা চলছে বলে অভিযোগ ওই মুক্তিযোদ্ধা পরিবারের।

পক্ষাঘাতগ্রস্থ মুক্তিযোদ্ধা তৈয়ব আলীর লিখিত অভিযোগে জানা যায়, তৈয়ব আলী ১৯৮৩ সালে কাশিয়ানী সদরে ৩৪ শতাংশ জমি কিনে বসতবাড়ি করে বসবাস করে আসছেন। সম্প্রতি তিনি বাড়িতে টিনের প্রাচীর ভেঙে ইটের প্রাচীর নির্মাণ করতে গেলে স্বপন, তাপস, রনজে, নওশের, সেলিমসহ এলাকার কিছু সংঘবদ্ধ স্বার্থন্বেষী লোকেরা নির্মাণ কাজে বাঁধা দেয়। 

এরপর থেকে তারা প্রায়ই বহিরাগত কিছু লোকজন এনে মুক্তিযোদ্ধার বাড়ির জায়গা দখলে নেয়া এবং গাছপালা কেটে ফেলার পাঁয়তারা করছে। মুক্তিযোদ্ধার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দিয়েছে ওইসব বহিরাগত লোকেরা। 

এছাড়া বাড়ি থেকে উচ্ছেদ করতে বিভিন্ন সময় রাতের বেলা বাড়ির জানালা লক্ষ্য করে প্রতিপক্ষের লোকেরা ইটপাটকেল নিক্ষেপ করে বলেও অভিযোগ রয়েছে। এতে চরম শঙ্কার মধ্যে দিন কাটছে মুক্তিযোদ্ধা তৈয়াব আলীর পরিবারের।

মুক্তিযোদ্ধা তৈয়ব আলী কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের বলেন, ‘যে দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম। আজ সে দেশে নিজ ভিটায় বসবাস করেও আমি নিরাপত্তাহীনতায় ভূগছি। জালিয়াতি চক্রের কর্মকান্ডে আমার পরিবার নিয়ে চরম শঙ্কায় রয়েছি। এই চক্র যেকোন সময় আমার পরিবারের ক্ষতি করতে পারে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।’

এ ব্যাপারে নওশের আলীর সাথে কথা হলে তিনি অভিযোগের বিষয়গুলো অস্বীকার করে বলেন, ‘আমি জমি নিয়ে আদালতে মামলা করেছিলাম। মামলায় আমাদের পক্ষে রায় দিয়েছে আদালত। তবে তাদের সাথে জমি নিয়ে বিরোধের বিষয়ে স্থানীয়ভাবে শোনামেলার জন্য বাড়িতে দুইজন লোক পাঠিয়েছিলাম।’

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, ‘অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

 

 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য