চবিতে যৌন নিপীড়নে জড়িত দুজনকে আজীবন বহিষ্কার

  • অনলাইন
  • শনিবার, ২৩ জুলাই ২০২২ ০৯:০৭:০০
  • কপি লিঙ্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার দুই ছাত্র মো. আজিম হোসেন ও নুরুল আবসার বাবুকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির বিশেষ সভায় তাদের বহিষ্কার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম।

ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম হোসেন ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু।

এদিকে চবি ছাত্রীকে যৌন নিপীড়নের সঙ্গে জড়িত সাইফুল ইসলাম নামে আরও একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সন্ধ্যার দিকে নগরের বহদ্দারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাইফুল বিশ্ববিদ্যালয় এলাকার বাসিন্দা।

র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বহদ্দারহাট এলাকা সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আমরা পুলিশের কাছে হস্তান্তর করবো।

এর আগে আজিম (২৩), নুরুল আবছার বাবু (২২), নুর হোসেন শাওন, মাসুদ রানা নামে চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

গত রোববার রাতে যৌন নিপীড়নের ভুক্তভোগী ছাত্রী প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিলে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে হাটহাজারী থানায় মামলা করা হয়। এ ঘটনার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে গত বুধবার মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনে নামে আবাসিক হলের ছাত্রীরা। পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান এসে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা হলে ফিরে যায়। পরদিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এতে বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষকও সংহতি জানায়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য