গুজরাটে বজ্রপাতে নিহত ২০

  • অনলাইন
  • সোমবার, ২৭ নভেম্বর ২০২৩ ০২:১১:০০
  • কপি লিঙ্ক

গুজরাটে বৃষ্টিপাতের পর বিভিন্ন এলাকায় বজ্রপাতে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। অসময়ের প্রবল এই বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং বলেছেন, স্থানীয় প্রশাসন ত্রাণ কাজে নিযুক্ত রয়েছে।

অমিত শাহ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স( সাবেক টুইটার)-এ বলেছেন, “গুজরাটের বিভিন্ন শহরে খারাপ আবহাওয়া এবং বজ্রপাতের কারণে অনেক লোকের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত।

এই ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন, তাদের অপূরণীয় ক্ষতির জন্য আমি গভীর শোক প্রকাশ করছি। স্থানীয় প্রশাসন ত্রাণ কাজে নিয়োজিত, আহতদের দ্রুত আরোগ্যে লাভের জন্য প্রার্থনা করছি।”
বজ্রপাতে দাহোদে চারজনের, ভারুচে তিনজনের তাপিতে দুইজনের এবং আহমেদাবাদ, আমরেলি, বনাসকান্থা, বাতোদ, খেড়া, মেহসানা, পাঁচমহল, সবরকান্থা, সুরাত, সুরেন্দ্রনগর ও দেবভূমি দ্বারকায় একজন করে মারা গেছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) অনুসারে, দক্ষিণ গুজরাট এবং সৌরাষ্ট্র জেলার কিছু অংশে সোমবার বৃষ্টিপাত কমবে বলে আশা করা হচ্ছে।

স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (এসইওসি) থেকে পাওয়া তথ্য থেকে জানা যায়, গুজরাটের সুরাত, সুরেন্দ্রনগর, খেড়া, তাপি, ভারুচ ও আমরেলিতে ১৬ ঘণ্টায় ৫০ থেকে ১১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আইএমডি জানিয়েছে, একটি ঘূর্ণিঝড় উত্তর-পূর্ব আরব সাগরে অবস্থান করছে। ফলে সৌরাষ্ট্র ও কচ্ছ অঞ্চলে এর প্রভাব পড়তে শুরু করেছে। 
সূত্র: এনডিটিভি

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য