গা বাঁচানো পথ থেকে ঋতুপর্ণাকে বেরোতে বললেন শ্রীলেখা

  • অনলাইন
  • রবিবার, ৩১ জুলাই ২০২২ ০৬:০৭:০০
  • কপি লিঙ্ক

ঋতুপর্ণা সেনগুপ্ত। কলকাতার চলচ্চিত্রের একটি অপরিহার্য নাম। কিন্তু এই অপরিহার্য অভিনেত্রীকে এবার স্বার্থপরতা থেকে বেরিয়ে আসার আহ্বান জানালেন আরেক অভিনেতা শ্রীলেখা।

সম্প্রতি বঙ্গভূষণ পুরস্কার পান ঋতুপর্ণা সেনগুপ্ত।

এ নিয়ে একটি খবর প্রকাশ হয়। সেখানে সাংবাদিক কলকাতার নিয়োগ পরীক্ষা উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের চলমান আন্দোলন প্রসঙ্গে প্রশ্ন করলে ঋতুপর্ণা এড়িয়ে যান। প্রায় দুই বছর আগে পরীক্ষা হয়। পরে নিয়োগে দুর্নীতির প্রমাণ মেলে। তখন থেকে শুরু হওয়া আন্দোলন ৫০০ দিন অতিক্রম করেছে। এ নিয়ে কলকাতার অ্যাক্টিভিস্টরা সক্রিয়। কিন্তু ঋতুপর্ণা বিষয়টি চেপে যাওয়ায় কার্যত ক্ষোভই প্রকাশ করলেন শ্রীলেখা মিত্র।
শ্রীলেখা ঋতুপর্ণাকে গা বাঁচানো থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, 'এই পোস্ট অন্তত পারসোনাল ভেবো না ঋতু। জানি তুমি সিনিয়র, অনেক অনেক বেশি সাকসেসফুল আমার থেকে। তোমার পরিচিতের সংখ্যার কোনো শেষ নেই (এবং তারা খুব পাওয়ারফুল); কিন্তু রাজ্যের এই অবস্থায় এই উত্তরটা, জীবনটা শুধু একা বাঁচার নয়। শুধু লাভের কথা ভাবা নয়, তার থেকে অনেকটা বড়। ' 

শ্রীলেখা বলেন, 'একটু সময় নিয়ে দেখো এসব চাকরি না পাওয়া ছেলে-মেয়েদের কষ্ট, যদি উত্তর খুঁজে পাও। ভালো থেকো। '

নিয়োগ পরীক্ষায় দুর্নীতির প্রমাণ মেলার পরও মমতা ব্যানার্জি কোনো পদক্ষেপ নেননি। চলমান আন্দোলন ৫০০ দিন পেরিয়েছে। যার ফলে নিজের ফেসবুক হ্যান্ডেলে নানা সময়ই ক্ষোভ প্রকাশ করছেন শ্রীলেখা মিত্র।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য