সীমান্তে গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত

  • অনলাইন
  • রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩ ০৩:১২:০০
  • কপি লিঙ্ক

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বাড়াদি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ২ বাংলাদেশি গরু ব্যবসায়ী যুবক নিহত হয়েছেন। শনিবার রাত ১০টার দিকে দামুড়হুদা উপজেলার বারাদি সীমান্তে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- দামুড়হুদা উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের শফিউল্লাহর ছেলে খাঁজা মইনুদ্দিন (২২) ও একই গ্রামের হায়দার আলীর ছেলে সাজেদুল হক (২৪)। 

দামুড়হুদা পারকৃষ্টপুর-মদনা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ইউপি সদস্য আব্দুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। রোববার সকালে ভারতীয় বিএসএফ তাদের লাশ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে গেছে বলে জানিয়েছেন তিনি। 

স্থানীয়রা জানান, শনিবার রাত ১০টার দিকে খাজা মইনুদ্দিন ও সাজিদুর হকসহ একদল গরু চোরাচালানীরা দামুড়হুদা বারাদি সীমান্ত দিয়ে গরু আনতে ভারতের প্রবেশ করেন। এ সময় নদীয়া জেলার ভারতীয় গোবিন্দ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ করে ১৫-১৬ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই খাজা মইনুদ্দিন ও সাজিদুল হক নিহত হন। পরে রোববার সকালে বিএসএফ সদস্যরা তাদের লাশ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যায়। 

এ ঘটনায় রোববার দুপুরে দর্শনা বিজিবি কোম্পানি কমান্ডার নায়ক সুবেদার জলিল ঘটনার প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য পত্র পাঠিয়েছেন।  তবে এখনো বিএসএর পক্ষ থেকে পতাকা বৈঠকের জন্য কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য