জবির ছাত্রকল্যাণের পরিচালক  আইনুল, গবেষণায় পরিমল 

  • ডেস্ক
  • সোমবার, ০৬ সেপ্টেম্বর ২০২১ ১২:২৬:০০
  • কপি লিঙ্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)  ছাত্রকল্যাণ দপ্তরের নতুন পরিচালক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলামকে এবং গবেষণা পরিচালক হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে নিযুক্ত করা হয়েছে।রোববার (৫ সেপ্টেম্বর)  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান স্বাক্ষরিত দুটি আলাদা বিজ্ঞপ্তিতে বিষয়গুলো নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও পরিচালক (ছাত্রকল্যাণ) ড. মোহাম্মদ আব্দুল বাকী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে যোগদান করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১৪ ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলামকে পরিচালক (ছাত্রকল্যাণ)  
হিসেবে নিযুক্ত করা হল।

অপর একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ- এর পরিচালক (গবেষণা)  হিসেবে নিযুক্তির মেয়াদ ৩১ আগস্ট পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১২ ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে পরিচালক (গবেষণা)  হিসেবে নিযুক্ত করা হল।


এ বিষয়ে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, আমি ছাত্রদের মঙ্গল কিভাবে করা যায় সেই চিন্তা করব। ছাত্রদের নিয়ে বসব। কোন কোন জায়গায় কাজ করা প্রয়োজন সেগুলো নির্ধারণ করে কাজ করব।

গবেষণা পরিচালক অধ্যাপক ড. পরিমল বালা বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের প্রকৃত পরিচয় হয় গবেষণা দিয়ে। এটি দিয়েই সম্মান অর্জিত হয়। গবেষণার জন্য দরকার ভালো ল্যাব।আমরা চেষ্টা করব ভালো মানের ল্যাব স্থাপন করার। এছাড়াও গবেষণা ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীর সব রকম প্রতিবন্ধকতা দূর করার চেষ্টা করব।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য