দাবি মোদের একটাই প্যানেল নিয়োগ চাই

  • আবির হোসাইন শাহীন :
  • বুধবার, ১৪ অক্টোবর ২০২০ ১০:৫০:০০

সারাদেশে প্রাথমিক পরীক্ষায় ২০১৮  লিখিত পাশ করা পরীক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে শিক্ষা অধিদপ্তরে অবস্থান করছেন।

সারাদেশ থেকে আগত সবার একটাই দাবি ভাত চাইনা কাপড় চাইনা আমরা  প্যানেল নিয়োগ চাই। উল্লেখ্য প্যানেল  প্রত্যাশী দের ভাইবা উত্তীর্ণদের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশী কমিটি-২০১৮,লিখিত  পরীক্ষায় উত্তীর্ণ ৩১ হাজার চাকরি প্রত্যাশীদের নিয়োগের দাবিতে আজ ভোর থেকেই মীরপুরস্হ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান নিয়েছে। বিপুল সংখ্যক নিয়োগ প্রত্যাশী উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

সংগঠনের সভাপতি আব্দুল কাদের জানান তারা দীর্ঘদিন যাবত সরকারের কাছে অনেক আবেদন নিবেদন করেও কোন ফল না পাওয়ায় তারা বাধ্য হয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান নিতে বাধ্য হয়েছেন। তিনি বলেন লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিজেদের যোগ্যতা প্রমান করার পরও শুন্য পদে তাদের নিয়োগ না দিয়ে কর্তৃপক্ষ  অমানবিক আচরণ করেছে। তিনি এ ব্যাপারে মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। 

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি জানতে পারলে অবশ্যই তিনি মুজিব জন্মশতবর্ষের স্মৃতি হিসাবে তাদের শুন্যপদে নিয়োগের যথাযত পদক্ষেপে গ্রহণ করবেন। প্যানেল প্রত্যাশাী কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান বলেন এই কর্মসূচি দেওয়া ছাড়া আর কোন উপায় ছিলনা। তিনি বলেন তারা অত্যন্ত নিয়মতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণ ভাবে তারা কর্মসূচি পালন করবেন। তিনি  অবিলম্বে তাদের দাবি মেনে নেওয়ার দাবি জানান।

এদিকে একাধিক লিখিত  উত্তীর্ণ পরীক্ষার্থী বলেন করোনার কারণে  দেশের শিক্ষা ব্যবস্থা এমনিতেই লাজুক তার মধ্যে শিক্ষক সংকট তো আছেই। তাই প্যানেল নিয়োগ দিয়ে আমাদের যোগ্যতা প্রমানের সুযোগ দিক পাশাপাশি প্রাথমিক শিক্ষা ব্যবস্থা আরও উন্নত করুক।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য