আওয়ামী লীগের মনোনয়ন চান জাকের পার্টির সায়েম আমীর ফয়সল

  • নিজস্ব প্রতিবেদক
  • সোমবার, ০৩ অক্টোবর ২০২২ ০৭:১০:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুর-২ সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হয় আসনটি। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সায়েম আমীর ফয়সল সামি। যার দল ২০০৮ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গী ছিল। জাকের পার্টির দাবি ফয়সল সামি আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য। 

আসনটিতে সাজেদা চৌধুরীর দুই ছেলেসহ মোট ১৯ জন মনোনয়ন প্রত্যাশী বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী জোট মহাজোটে ছিল জাকের পার্টি। দলটির নেতাদের দাবি আওয়ামী লীগের সঙ্গে তাদের এখনও ‘সমঝোতা’ রয়েছে। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২ আসনটি প্রথমে জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। তবে চূড়ান্ত প্রার্থী তালিকায় বাদ যায় জাকের পার্টির প্রধান। সেখানে প্রার্থী করা হয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ সাজেদা চৌধুরীকে।

এ বিষয়ে জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার বাংলাদেশ জমিনকেকে বলেন, ‘সায়েম আমীর ফয়সল সামি আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য। আমরা তো আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় আছিই।’

এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন - সাজেদা চৌধুরীর বড় ছেলে ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি  আয়মন আকবর, ছোট ছেলে শাহাদাব আকবর, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বিপুল ঘোষ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহসভাপতি সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান জুয়েল, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল হোসেন মিয়া, সাংবাদিক লায়েকুজ্জামান, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নু,আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মেজর (অব.) আতমা হালিম, সাব্বির হোসেন, বীর মুক্তিযোদ্ধা চর যশোহরদী ইউনিয়নের আবু ইউসুফ মিয়া, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আবদুস সোবহান, বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা এয়ার কমোডর (অব.) কাজী দেলোয়ার হোসেন, ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব, নগরকান্দার কালাচাঁদ চক্রবর্তী।

গত ১১ সেপ্টেম্বর মারা যান জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। ১৩ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য