গণচাঁদা চাইলেন নুর-রাশেদরা!

  • নিজস্ব প্রতিবেদক
  • রবিবার, ১৮ অক্টোবর ২০২০ ১২:৩৪:০০

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ নামে সংগঠনটি পরিচালনা করতে অর্থ সহায়তা চেয়ে ফেসবুকে আহ্বান জানিয়েছেন রাশেদ খান।

শুক্রবার (১৬ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের দুই নেতা রাশেদ খান ও ফারুক হোসেনের ফেসবুক একাউন্ট থেকে গণচাঁদা চেয়ে একটি স্ট্যাটাস ও লিফলেট প্রকাশ করা হয়।

সেখানে তারা তাদের নতুন রাজনৈতিক দল পরিচালনার জন্য সাধারণ মানুষের কাছে সাহায্য চেয়ে ৮টি মোবাইল ব্যাংকিং নম্বর ও একটি ব্যাক্তি নামে ব্যাংক একাউন্ট নম্বর প্রকাশ করেন।

এ দিকে রাশেদ খান এক ফেসবুক লাইভে এসে বলেন, সংগঠন চালাতে আমাদের এখন হিমশিম খেতে হচ্ছে। নানান কারণে অর্থের সহায়তা প্রয়োজন। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

এ সময় তিনি ফেসবুক এক স্ট্যাটাসে লিখেছেন, আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম আরও বেশি সুসংগঠিত করার জন্য আমরা গণ চাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছি। এই সংগ্রামে আপনার আর্থিক সহযোগিতা কামনা করছি।

এর আগে পৃথিবীর বিভিন্ন দেশে গণচাদার মাধ্যমে সংগঠন পরিচালনার উদাহরণ রয়েছে। সম্প্রতি ভারতের বিহার রাজ্যে দিল্লী ইউনিভার্সিটি ইস্টুডেন্ট ইউনিয়নের সাবেক সভাপতি কানাইয়া কুমার এভাবে গণচাঁদার মাধ্যমে তার নির্বাচন পরিচালনা করেন। এবার এই সংগঠনটি বিকাশ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে তারা এ অর্থসহায়তা নিচ্ছেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য