সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা

  • ডেস্ক
  • মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ ০৩:৫৭:০০

রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট ব্লক-২ এ দোকানের বৈধতা দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরশন (ডিএসএসসি) এর সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাত জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৬ এর বিচারক (দ্রুত বিচার-১) আশেক ইমামের আদালতে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন দেলু মামলা দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মালিকানাধীন ওই মার্কেটটির তিনটি ব্লকে নকশাবহির্ভূত ৯১১টি দোকান ছিল। এসব দোকান উচ্ছেদে গত ৮ ডিসেম্বর অভিযান শুরু করেন ডিএসসিসির কর্মকর্তারা। ওইদিন কয়েক দফায় দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে সংঘর্ষের পর উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে প্রায় ৩০০ দোকান ভেঙে ফেলা হয়।
যদিও ক্ষতিগ্রস্ত দোকানিরা সেদিন অভিযোগ করেন, সাবেক মেয়র সাঈদ খোকনের সময় (এক বছর আগে) নকশাবহির্ভূত এসব দোকান বৈধ করতে কয়েক কোটি টাকা দিয়েছেন তারা। দোকানগুলো থেকে ডিএসসিসি এতদিন ভাড়াও নিয়েছে।
তারা আরও অভিযোগ করে বলেন, দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দেলু প্রায় দুই যুগ ধরে ওই তিনটি প্লাজা বা মার্কেট এককভাবে নিয়ন্ত্রণ করেছেন। তার নেতৃত্বেই অবৈধ এসব দোকান তৈরি করা হয়েছিল। সেই দোকান মালিক সভাপতি দেলুই এবার দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগ তুলে সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাত জনের বিরুদ্ধে মামলা করলেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য