বৈশ্বিক অবস্থায় রিজার্ভের পরিমাণ সন্তোষজনক: অর্থমন্ত্রী

  • বাণিজ্য ডেস্ক
  • শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ ০৮:১২:০০
  • কপি লিঙ্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের বর্তমান রিজার্ভ ৩৪ বিলিয়ন ডলার। বৈশ্বিক অবস্থায় এই রিজার্ভের পরিমাণ সন্তোষজনক এবং তা ক্রমান্বয়ে বাড়ছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় সভাপতির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা (আওয়ামী লীগ) যখন সরকারের দায়িত্ব নিয়েছিলাম তখন রিজার্ভের পরিমাণ ছিল ৭ বিলিয়ন ডলার। ৭ বিলিয়ন ডলার থেকে আমরা সেটা ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করি।

তিনি বলেন, আজকে বিশ্বে যে সংঘাত সে কারণে আমাদের বর্তমান রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। এটাও তুলনামূলক অনেক বেশি। যা প্রতিদিনই বাড়ছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সাবেক রেলপথ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি।

সভায় উপস্থিত ছিলেন- সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা দক্ষিণ জেলা অওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, গোলাম সারোয়ার, ইলিয়াস মিয়া, যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, পার্থ সারথি দত্ত, রূপম মজুমদার প্রমুখ।

আলোচনা সভার আগে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ অফিস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা আওয়ামী লীগ নেতারা।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য