ইউটিউবার-ফেসবুকারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শাকিবের

  • বিনোদন ডেস্ক
  • শনিবার, ২২ অক্টোবর ২০২২ ০১:১০:০০
  • কপি লিঙ্ক

অপু বিশ্বাসের পর শবনম বুবলীর সন্তান প্রকাশ্য আসার পর থেকেই সমালোচনার শীর্ষে চিত্রনায়ক শাকিব খান। সমালোচনার এক পর্যায়ে মিথ্যা তথ্য রটনাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুশিয়ারিও দিয়েছিলেন শাকিব খান। 

এবার অপপ্রচার ও মানহানিতে জড়িত সেই মহলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেন শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ম্যানেজার মো. মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে ঢাকার গুলশান থানায় শাকিব খানের পক্ষে মনিরুজ্জামানের করা সাধারণ ডায়েরি (জিডি) নম্বর ১৩২৭। শুক্রবার (২১ অক্টোবর) সাধারণ ডায়েরি করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান।

শাকিব খানের পক্ষ থেকে আইনি পদক্ষেপের পথে হাঁটলেন তার প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান। ১৩টি ফেসবুক ও ইউটিউব আইডিকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন তিনি। সাধারণ ডায়েরিতে মনিরুজ্জামান উল্লেখ করেছেন, শাকিব খান একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী এবং দীর্ঘদিন ধরে সুনামের সহিত কাজ করছেন।

কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছে। তারা শাকিব খানের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিও চিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।

এ ব্যাপারে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান বলেন, বিভিন্ন ফেসবুক লিংক ও ইউটিউব প্ল্যাটফর্ম ব্যবহার করে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একটা গ্রুপের অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের বিরুদ্ধে তার ম্যানেজার মনিরুজ্জামান সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টা তো সাইবার অপরাধের আওতায় পড়ে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। পুরো বিষয়টি তদন্তাধীন রয়েছে।

এর আগে  শাকিব খান তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে জানিয়েছিলেন, ভিউ আর হিটের আশায় যারা অন্যের ব্যক্তিগত জীবন সম্পর্কে এত বাজে ও মিথ্যা তথ্য ছড়াতে পারে, তাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য দেশের আইনই যথেষ্ট। কয়েকটি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ ভিউয়ের আশায় মিথ্যা কনটেন্ট প্রচার করে একধরনের বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে।

একটার পর একটা ইস্যু ক্রিয়েট করে যাচ্ছে। আর এসব ভুয়া বিষয়ের ওপর ভিত্তি করে কয়েক দিন ধরে বেশকিছু নিউজ পোর্টাল সত্যতা নিশ্চিত না করে কোনো ধরনের স্টেটমেন্ট ছাড়াই আমার নামে মিথ্যে সংবাদ প্রচার করছে, যা কোনোভাবেই কাম্য নয়। যারা এসব মিথ্যা নোংরামি ছড়াচ্ছে, তাদের তালিকা করা হচ্ছে। কঠোরভাবে জানাচ্ছি, এ ব্যাপারে আমার আইনজীবী দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নিচ্ছেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য