চরভদ্রাসনে এনজিওর নামে প্রতারণা গ্রেফতার ১

  • চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধি :
  • শনিবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৪ ০২:০২:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুর চরভদ্রাসনে ঋণ দেওয়ার কথা বলে গ্রাহকের টাকা নিয়ে উধাও হয়েছে গ্লোবাল ভিলেজ ফাউন্ডেশন নামের ভুয়া একটি এনজিও। 
উপজেলার সদর ইউনিয়নের লোহার টেক ও বিএস ডাংগি  গ্রামের মানুষকে ভুল বুঝিয়ে ঋণ দেওয়ার নামে প্রতারণা করে গ্রাহকের কাছ থেকে প্রায় চার লাখ টাকা হাতিয়ে নিয়ে যায় সংস্থাটি।

জানা যায় গত বছর জুলাইয় মাসে ২০/ ০৭/২৩ তারিখে  গ্লোবাল ভিলেজ ফাউন্ডেশন নামের ভুয়া একটি এনজিও গ্রাহকদের প্রায় চার লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায়।পরে এনজিওর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী গ্রাহক সদর ইউনিয়নের লোহারটেক গ্রামের মোশারফ শিকদারের মেয়ে মাকসুদা আক্তার(৩২)। এজাহারে উল্লেখ করা হয় বিভিন্ন গ্রাহক কে বিভিন্ন  অংকের টাকা ঋণ দেয়ার কথা বলে,আগে  গ্রাহকদের  সঞ্চয় নিয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা নিয়ে উধাও হয়ে যায়।

চরভদ্রাসন থানার উপ পরিদর্শক( এস আই) প্রবীরের নেতৃত্বে থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা দিন  দিগন্তি বাজার থেকে এনজিও ম্যানেজার আলম মিয়া (৪৮) কে গ্রেফতার করা হয়।

উপজেলায় ভুয়া এনজিও খুলে ঋণ দেওয়ার নামে প্রতারণা করে গ্রাহকদের কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।গ্রেপ্তার ব্যক্তি হলেন  নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার নরিংদি গ্রামের মৃত আবেদ আলী মিয়ার ছেলে মোঃআলম মিয়া।

চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ মোঃআব্দুল ওহাব জানান মোঃ আলম মিয়া এই প্রতারক চক্রের প্রধান। শুক্রবার  দুপুরে তাকে

আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য