সালথায় গ্রাম আদালত সক্রিয়করণের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ
  • শনিবার, ২৭ জানুয়ারী ২০২৪ ০৩:০১:০০
  • কপি লিঙ্ক

 স্থানীয় সরকার বিভাগ (এলজিডি ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এর যৌথ উদ্যোগে বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ফরিদপুরের সালথায় গ্রাম আদালত সক্রিয়করণের লক্ষে
উপজেলার বিভিন্ন ইউপি সচিব ও গ্রাম-পুলিশ সদস্যদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(২৫ জানুয়ারি) বৃহস্পতিবার ১ টায় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের উপজেলা অফিস রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গ্রাম আদালতের ভিওি গ্রাম আদালত আইন-২০০৬ (সংশোধিত-২০১৩) ও বিধিমালা-২০১৬ নিয়ে আলোচনা করেন গ্রাম আদালতের ডিস্ট্রিক্ট ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম। এসময় সভায় গ্রাম আদালতে আবেদন গৃহীত হলে গ্রাম পুলিশ কতৃক নির্দিষ্ট তারিখে আবেদনকারী ও প্রতিবাদী উভয় পক্ষকে উপস্থিত হতে সমনজারি করতে হবে এবং সমনের উল্টো পৃষ্ঠায় সমন প্রাপকের প্রাপ্তি সূচক স্বাক্ষর নিতে হবে৷ প্রতিবাদীকে পাওয়া না গেলে সমনের এক প্রস্থ তার বাড়ীর প্রকাশ্য স্থানে টানিয়ে দিতে হবে। এলাকায় যদি কোন সমস্যা মনে হয় প্রশাসনকে অবগত করার জন্য আহবান করবেন। স্ব-স্ব এলাকায় নিজ দায়িত্ব পালন করার জন্য পরামর্শ দেন।

সভায় ফরিদপুরে গ্রাম আদালতের সদর উপজেলা কো- অর্ডিনেটর মোছাঃ রুবিনা বেগম সহ বিভিন্ন ইউনিয়নের সচিব ও গ্রাম-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য