এ কে আজাদসহ আ.লীগের ১০ নেতাকে অব্যাহতি

  • অনলাইন
  • শুক্রবার, ০৫ জানুয়ারী ২০২৪ ১১:০১:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুরে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিপক্ষে নির্বাচন করায় স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদসহ ১০ জন আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।  

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সন্ধ্যায় ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

অব্যাহতি প্রাপ্ত ১০ জন আওয়ামী লীগ নেতার মধ্যে রয়েছেন- ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদ ওরফে এ কে আজাদ। তাকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এ আসন থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে নির্বাচন করছেন শামীম হক।

অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান মিঠু, আবুল বাতিন ও শহিদুল ইসলাম নিরু, যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, কোষাধ্যক্ষ ড. যশোদা জীবন দেবনাথ, উপদেষ্টা পরিষদের সদস্য খলিফা কামাল উদ্দিন ও শাহ্ আলম মুকুল।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগিতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনী সভায় আপনাদের অনুপস্থিত ঔদ্ধত্যপূর্ণ আচরণের সামিল। যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি। সঙ্গত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭(১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে আপনাদের দলীয় নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

এ ব্যাপারে বক্তব্য জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের মোবাইল নম্বরে একাধিকবার ফোন কল করলে তা রিসিভ করেননি তারা।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য