নাটোরে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

  • অনলাইন
  • বুধবার, ২২ নভেম্বর ২০২৩ ০৬:১১:০০
  • কপি লিঙ্ক

নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে ঢাকাসহ সারা দেশের সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে রয়েছে।

আজ বুধবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলার চংধুপইল ইউনিয়নের আব্দুলপুর রেলওয়ে স্টেশন হতে ৩০০ গজ পশ্চিমে রেলওয়ে জংশনের সিগন্যাল পয়েন্টে এ ঘটনা ঘটে। 

রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার তথ্য নিশ্চিত করে জানান, দুপুর ১২টা ২০ মিনিটে দিনাজপুর থেকে ঢাকাগামী চালবাহী একটি ট্রেন আব্দুলপুর জংশন স্টেশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছালে হঠাৎ করেই দুটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনের গার্ডের বগিসহ শেষের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যাওয়ায় সারা দেশের সঙ্গে এই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে লাইনচ্যুত ট্রেনটি ওই দুটি বগি রেখে মাঝগ্রাম স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছে বলেও জানান তিনি।

এদিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঈশ্বরদী লোকশেড থেকে রিলিফ ট্রেন একটি ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত বগি উদ্ধারের জন্য আব্দুলপুর স্টেশনে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। যত দ্রুত সম্ভব উদ্ধার কাজ সম্পন্ন করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে বলেও জানান পাকশী বিভাগীয় রেলওয়ে আঞ্চলিক ব্যবস্থাপক শাহ সফী নূর আহমদ।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য