সাতসকালে সড়কে ঝরলো ৮ প্রাণ

  • অনলাইন
  • রবিবার, ২৪ জুলাই ২০২২ ১১:০৭:০০
  • কপি লিঙ্ক

দেশে আজ রবিবার সাতসকালে পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এতে পৃথক স্থানে আহত হয়েছেন অন্তত ৩০ জন। গাজীপুরের শ্রীপুরে, কুমিল্লার দেবীদ্বারে ও টাঙ্গাইলের কালিহাতীতে এসব দুর্ঘটনা ঘটেছে।

শ্রীপুর

গাজীপুরের শ্রীপুরের জয়দেবপুর—ময়মনসিংহ রেল সড়কের মাইজ পাড়া ক্রসিংয়ে ট্রেনের সঙ্গে শ্রমিকবাহী বাসের সংঘর্ষে তিনজন গার্মেন্টস শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছে  অন্তত ২০ জন শ্রমিক। আজ সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ।
তিনি জানান, ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টা ৫মিনিটে শ্রীপুর ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি এলাকায় মাইজ ক্রসিং পার হওয়ার সময় একটি শ্রমিকবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। বাসটি শ্রীপুরের টেপিরবাড়ি এলাকার একটি কারখানার।

গাজীপুর রেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল্ল্যাহ্ জানান, এ ঘটনায় ঘটনাস্থলে প্রিয়া নামে একজন শ্রমিক নিহত হয়েছেন। অপর দুজনকে ট্রেনে করে চিকিৎসার 
জন্য ময়মনসিংহে নেওয়ার পথে মারা যান। তাদের মরদেহ গফরগাঁও রেলস্টেশনে নামিয়ে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহত বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

গফরগাঁও রেলওয়ে পুলিশের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, শ্রীপুরে বাস-ট্রেনের সংঘর্ষে নিহত দুইজনের মরদেহ বলাকা ট্রেন থেকে নামিয়ে রাখা হয়েছে। মরদেহ দুটি জয়দেবপুর রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। 

কুমিল্লা

কুমিল্লার দেবীদ্বারে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। আজ সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাহারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন ফেনী সদর উপজেলার বনানী পাড়া এলাকার বাসিন্দা গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজী (৫২), তার স্ত্রী জাহানারা আক্তার (৪৮) ও শ্যালিকা সালমা আক্তার নাজমা (৪৫)।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, সাহারপাড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি সড়কের পাশে গাছের সাঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়। দুর্ঘটনাকবলিত গাড়িটিও উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, নিহত গিয়াস উদ্দিন গাড়িটি চালিয়ে ঢাকা থেকে নিজ বাড়ি ফেনীতে যাচ্ছিলেন। তখন তার সঙ্গে ছিলেন স্ত্রী ও শ্যালিকা।

টাঙ্গাইল

টাঙ্গাইলের কালিহাতীতে যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই গাড়িরই চালক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন অন্তত ১০ জন। আজ ভোর ৫টার দিকে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) জ্বিলকদ হোসেন বলেন, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস ও ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী ট্রাক ঘটনাস্থলে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ ট্রাকের পেছনে ধাক্কা মারে।

এসআই আরও বলেন, এতে বাসের চালক ও ট্রাকের চালক ঘটনাস্থলে মারা যান। আহত ১০ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কের দুপাশে যানজটের সৃষ্টি হয়। 

 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য