রাবির ভর্তি পরীক্ষা ৪ আঞ্চলিক কেন্দ্রে, থাকছে স্নাতকোত্তরে ভর্তির সুযোগ 

  • অনলাইন
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ ০৯:০৫:০০
  • কপি লিঙ্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৪-২৫ সেশনের ভর্তি পরীক্ষা দেশের চার আঞ্চলিক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এছাড়া এ বছর থেকে আসন ফাঁকা থাকা সাপেক্ষে থাকবে নিয়মিত স্নাতকোত্তরে পরীক্ষা দিয়ে ভর্তির সুযোগ।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান।

রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান বলেন, আগামী বছর থেকে প্রথম বর্ষ স্নাতক ও স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা দেশের চারটি কেন্দ্র অনুষ্ঠিত হবে। এছাড়া মাস্টার্সে আসন ফাঁকা থাকা সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি কলেজসহ দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষার মাধ্যমে ভর্তি হতে পারবে।

জানা গেছে, আগামী বছর ভর্তি পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। তবে বিশেষ প্রয়োজনে ঢাকার অভ্যন্তরে পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র বৃদ্ধি করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ভর্তি পরীক্ষায় ভোগান্তি কমানো এবং অন্য শিক্ষার্থীদের সুযোগ বৃদ্ধির লক্ষ্যেই এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য