বাঁচা-মরার লড়াইয়ে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

  • অনলাইন
  • শনিবার, ২৬ নভেম্বর ২০২২ ১১:১১:০০
  • কপি লিঙ্ক

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে ফেবারিট হিসেবে পা রাখে আর্জেন্টিনা। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে এবার লিওনেল মেসির হাতে শিরোপা ওঠার স্বপ্ন দেখছিল ভক্ত-সমর্থকরা। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলের পরাজয়ে সেই স্বপ্নযাত্রার শুরুতেই ধাক্কা খায় মেসিরা।

‘সি’ গ্রুপের চার দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। আর্জেন্টিনার অবস্থান সবার নিচে। এখন বাকি দুই ম্যাচে একটি হার কিংবা ড্রও বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে আর্জেন্টিনার।

এমন সমীকরণ নিয়ে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হবে ‘সি’ গ্রুপের ম্যাচটি। শেষ ষোলোতে জায়গা করে নিতে জয়ের কোনো বিকল্প থাকছে না আর্জেন্টিনার।
মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য বেশ এগিয়ে আর্জেন্টিনা। মেক্সিকো তাদের বেশ পরিচিত প্রতিপক্ষ। দুই দল ম্যাচ খেলেছে ৩৫টি। এর মধ্যে আর্জেন্টিনার জয় ১৬টিতেই, আর ড্র ১৪ ম্যাচ। বাকি পাঁচ ম্যাচ জিতেছে মেক্সিকো।

তবে সৌদি আরবের বিপক্ষে নিজেদের করা সেসব ভুল আর মেক্সিকোর বিপক্ষে করতে চান না বলে জানিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। তিনি বলেন, মাথা ঠাণ্ডা রাখার চেষ্টা করছি। অতীত নয়, আগামী নিয়ে ভাবছি আমরা। মেক্সিকোর বিরুদ্ধে জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। আপাতত শুধু শনিবারের ম্যাচ নিয়েই ভাবছি সকলে।

এদিকে, মেক্সিকোর গোল রক্ষক ও অধিনায়ক গিয়েরমো ওচোয়া আর্জেন্টিনাকে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি মেসিদের সামনে পরীক্ষা দিতে প্রস্তুত বলে জানান। হারের আগেই হার নয় বরং এই মেক্সিকান শেষ পর্যন্ত লড়ে যেতে চান।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য