আগুন নিয়ে খেলবেন না: কাদের

  • অনলাইন
  • বুধবার, ০৭ এপ্রিল ২০২১ ০৫:২২:০০
  • কপি লিঙ্ক

সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিলেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। আমরা এই অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।

আজ সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ের সময় এসব কথা বলেন।

সাম্প্রতিক সময়ে দেশব্যাপী বেশ কয়েকটি সহিসংতার ঘটনা ঘটেছে। সহিংসতায় জড়িতদের হুঁশিয়ার করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে। দেশের জনগণের ধৈর্য ও সহনশীলতার একটা সীমা আছে। সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ।

তিনি বলেন, সরকারে রয়েছে বলে আওয়ামী লীগ এখনও সহনশীলতা দেখাচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আঘাত আসলে প্রতিঘাত করতে জানে এবং আক্রমণ করলে পাল্টা আক্রমণও করতে জানে। ধৈর্যের বাঁধ ভেঙে দিবেন না, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ও ভাস্কর্যের উপর যারা হামলা করেছে, আওয়ামী লীগের কর্মীরা তাদের এ ধৃষ্টতার জবাব দিবে।

ঢাকাসহ দেশের সব কটি সিটি করপোরেশনে গণপরিবহন চালু প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, জনগণের দাবির মুখে জনস্বার্থে দুর্ভোগ কমাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

দূরপাল্লার বাস চলাচল দুই-একদিনের মধ্যে শুরু হবে বলে যে খবর ছড়াচ্ছে, তা ঠিক নয় বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য