পিএসসি চেয়ারম্যানের নয়, যাদের গাড়িচালক ছিলেন আবেদ আলী

  • নিজস্ব প্রতিবেদক
  • বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪ ০২:০৭:০০
  • কপি লিঙ্ক

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রশ্ন ফাঁসের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সৈয়দ আবেদ আলী (জীবন)। তিনি পিএসসির সাবেক চেয়ারম্যানের গাড়িচালক বলে জানা গেছে। তবে পিএসসির কোন চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন সেবিষয়ে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।  

এদিকে পিএসসির দাবি, আবেদ আলী কোনো চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন না।

তিনি চাকরি জীবনে পিএসসির তিনজন সদস্য এবং একজন যুগ্মসচিবের গাড়িচালক ছিলেন।
পিএসসির প্রশাসন শাখা থেকে তথ্য আকারে বিষয়টি দেওয়া হয়েছে। তবে আনুষ্ঠানিক কোনো বিজ্ঞপ্তি বা বিবৃতি নয় বলে তা ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।
 
প্রশ্ন ফাঁসের অভিযোগে আবেদ আলীসহ ‌১৭ জনকে গ্রেপ্তার করে সিআইডি।

এদের মধ্যে আবেদ আলীসহ ছয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন গতকাল মঙ্গলবার। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

পিএসসির দেওয়া তথ্যানুযায়ী, চাকরিজীবনে আবেদ আলী পিএসসির সদস্য মজিবুর রহমান বিশ্বাস, মোজাম্মেল হক ও মোহাম্মদ হোসেন সেরনিয়াবাতের গাড়ি চালিয়েছেন। এ ছাড়া একজন যুগ্মসচিবের গাড়িচালক ছিলেন তিনি। তবে যুগ্ম সচিবের নাম উল্লেখ করেনি পিএসসি।

পিএসসি সূত্রে জানা যায়, আবেদ আলী ১৯৯৭ সালে গাড়িচালক হিসেবে পিএসসিতে যোগাদান করেন। এরপর তিনি তিনজনের গাড়িচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর ৩(বি) এবং ৩(ডি) ধারায় আনীত অভিযোগসমূহ সুস্পষ্টভাবে প্রমাণিত হওয়ায় তাকে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ২০১৫ তারিখে চাকরি হতে অপসারণ করা হয়।

কর্ম কমিশনের তথ্য অনুযায়ী, ১৯৯৮-২০০২ সাল পর্যন্ত পিএসসির চেয়ারম্যান ছিলেন অধ্যাপক ড. মো. মুস্তফা চৌধুরী, তার গাড়িচালক ছিলেন আলমগীর হোসেন।

আলমগীর পরবর্তী দুই চেয়ারম্যান অধ্যাপক ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম এবং ড. সা’দত হুসাইনেরও গাড়িচালক ছিলেন।

তারপর নিয়োগ পাওয়া ইকরাম আহমেদের গাড়িচালক ছিলেন আবু বক্কর সিদ্দিক। এর পরের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের গাড়িচালক ছিলেন মোট তিনজন। তারা হলেন আবু বক্কর সিদ্দিক, শহিদ ও অনুত্তর চাকমা। এদের মধ্যে অনুত্তর চাকমা পিএসসির বর্তমান চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের গাড়িচালক হিসেবে দায়িত্বরত আছেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য