স্বপ্ন ছিল প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়া : প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • রবিবার, ৩১ ডিসেম্বর ২০২৩ ০৫:১২:০০
  • কপি লিঙ্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার জীবনের স্বপ্ন ছিল শিক্ষক হওয়া। তা-ও আবার প্রাইমারি স্কুলের শিক্ষক। কিন্তু শেষ পর্যন্ত আর তা হয়ে ওঠেনি।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে নতুন বছরের বই বিতরণ কর্মসূচির উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বাংলাদেশের কথা বললেই তখনকার সরকার তাকে গ্রেপ্তার করে জেলে নিয়ে যেত। এতে বারবার আমাদের পড়াশোনায় বাধা হতো। যখন আমি মাস্টার্সে পড়তে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি তখনই ৭৫-এ আমার বাবা-মাসহ সবাইকে মেরে ফেলা হয়। তখন আমি আমার ছোট বোন ছিলাম দেশের বাইরে। তখনও ছোট বোনেরও পরীক্ষা ছিল। আমরা আর তখন দেশে আসতে পারিনি। কারণ, তখন যারা সরকার ছিল তারা আমাদের আসতে দেয়নি।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়তে চাই। একমাত্র শিক্ষাই পারে, শিক্ষিত জাতি ছাড়া দারিদ্র্যমুক্ত হয় না। এজন্য আমরা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। আমরা শিক্ষাকে বহুমুখী করে তুলছি। বিজ্ঞান, স্বাস্থ্য বিজ্ঞান, কৃষি, এভিয়েশনসহ সব ক্ষেত্রে শিক্ষার ব্যবস্থা করে দিয়েছি। কারণ, আজকের ছেলেমেয়েরাই আমার মতো প্রধানমন্ত্রী হবে, ভালো শিক্ষক হবে।

শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। স্বাগত বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য