স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আইবিসিসিআই নেতৃবৃন্দের সাক্ষাৎ

  • অনলাইন
  • মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২ ১২:০৭:০০
  • কপি লিঙ্ক

বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে কাজ করছে দু’দেশের সরকার। পাশাপাশি বাংলাদেশ-ভারতের ব্যবসায়ীদের ভূমিকা উল্লেখযোগ্য। এ ক্ষেত্রে বড় অবদান আইবিসিসিআইয়ের।

সোমবার (১৮ জুলাই) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেন। 

প্রতিনিধি দলে ছিলেন আইবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, সহ সভাপতি শোয়েব চৌধুরী ও রানার গ্রুপের পরিচালক মোহাম্মদ আলী দ্বীন। তারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যবসায়ীদের জন্য ভিসা প্রসেসিং ও ইমিগ্রেশন ব্যবস্থা সহজতর করার অনুরোধ জানান। এছাড়া স্থল বন্দরসমূহে স্বল্প সময়ে পণ্য পরিবহন ব্যবস্থার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দুদেশের বাণিজ্য বিষয়ে আইবিসিসিআই নেতৃবৃন্দের পরামর্শগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান। তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারেও গুরুত্বারোপ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী স্মরণ করেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্তের। মহান মুক্তিযুদ্ধে ভারতের সব রকম সহযোগিতা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন তিনি।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য