কমলাপুর-সদরঘাটে ঢাকামুখী মানুষের ঢল

  • অনলাইন
  • শনিবার, ১৬ জুলাই ২০২২ ১২:০৭:০০
  • কপি লিঙ্ক

প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে জীবন-জীবিকার তাগিদে রাজধানীতে ফিরছে মানুষ।গেল সপ্তাহে ঈদের ছুটি শেষ হলেও অনেকেই ফেরেননি রাজধানীতে। কাল থেকে শুরু হচ্ছে পুরোপুরি কর্মযুদ্ধ। অফিস, আদালত, গার্মেন্টস, কলকারখানাসহ সব প্রতিষ্ঠানই চলবে স্বাভাবিক গতিতে। রাজধানী ফিরে পাবে চিরচেনা রূপ। তাই ট্রেন, বাস, লঞ্চে ঢাকা ফেরা মানুষের প্রচণ্ড রকমের চাপ রয়েছে।

সরকারি চাকরিজীবীরা কর্মস্থলে যোগ দেবে রোববার থেকে। আর বেসরকারি চাকরিজীবীদের অনেকেই কাজে যোগ দেবেন শনিবার। শনিবার সকালে কমলাপুর স্টেশনে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের ভিড়।

ট্রেনের আসন না পেয়ে অনেকেই দাঁড়িয়ে এসেছেন।ব্রাহ্মণবাড়িয়ার আঁখাউড়া থেকে তিতাস ট্রেনে আসা কয়েকজন যাত্রী জানান, ট্রেনে প্রচুর ভিড় ছিল। তাছাড়া গরমে অতিষ্ঠ হয়ে উঠে যাত্রীরা। ভিড়ের কারণে পকেটমারদের কবলে পড়ে অনেকেই মোবাইল মানিব্যাগ হারিয়েছেন।

খোঁজ নিয়ে দেখা গেছে, নীলসাগর এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে।ট্রেনটির সকাল ৬টা ৪০ মিনিটে কমলাপুর ছাড়ার কথা থাকলেও এ রিপোর্ট লিখা পর্যন্ত ১০টায়ও পৌঁছায়নি কমলাপুর স্টেশনে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, জয়পুরহাটে একতা এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়েছে। সেটির কারণে নীলসাগর এক্সপ্রেস দেরি হচ্ছে।’

এদিকে সদরঘাট লঞ্চ টার্মিনালেও ছিল ঢাকামুখী মানুষের ভিড়।শনিবার সকাল ৮টা পর্যন্ত ৭৫টি লঞ্চ ভিড়েছে সদরঘাটে।সকাল থেকেই দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসতে থাকে মানুষ।

সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য