শেষ মুহূর্তে এক ফোনে ফল পাল্টে যাওয়া অসম্ভব : সিইসি

  • অনলাইন
  • সোমবার, ২০ জুন ২০২২ ০৩:০৬:০০
  • কপি লিঙ্ক

সদ্য সমাপ্ত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা রাত ৮টা পর্যন্ত পর্যবেক্ষণ করে নির্বাচনে কোনো বিপর্যয় দেখিনি। কিন্তু একটা টেলিফোনে ফলাফল পাল্টে গেছে—এমন কথা শোনা যাচ্ছে। কিন্তু শেষ মুহূর্তে এক ফোনে বক্তব্য পাল্টে যাওয়া একেবারে অসম্ভব।

সোমবার (২০ জুন) বেলা ১১টায় কুসিক নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

হাবিবুল আওয়াল বলেন, নির্বাচনের দিন এক-দুইটা টেলিফোন আমিও করেছিলাম। রিটার্নিং অফিসার আমাকে বিপর্যস্ত অবস্থায় ফোন করে বলেন, ‘আমি বিপদে পড়েছি।’ সেখানকার প্রচণ্ড শব্দ শুনতে পাচ্ছিলাম।

তিনি বলেন, এরপর ডিসি-এসপিকে ফোন করলে তারা জানান তাৎক্ষণিকভাবে বিষয়টি দেখছেন। পরে পুলিশ গিয়ে মানুষ সরিয়ে দিয়েছে। উচ্ছৃঙ্খল ঘটনা ছিল মাত্র ১৫ থেকে ২০ মিনিট। এরপর রিটার্নিং অফিসার স্বাচ্ছন্দ্যে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সিইসি বলেন, একটা ফোনে (ফল) পাল্টে গেল—এমনটা একজন বলার পর হাজার জন বলল। এটা আমাদের কালচার, এটা গুজব।

ফলাফল প্রকাশের সময় মিছিল হওয়ার বিষয়ে তিনি বলেন, মানুষের আবেগ উচ্ছ্বাসের কারণে হয়েছে। এটা আমাদের কাছে অনাকাঙ্ক্ষিত হলেও তাদের কাছে কাঙ্ক্ষিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, মো. আলমগীর, হুমায়ুন কবীর খোন্দকার।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য