বন্ধুকে পানিতে চুবিয়ে হত্যা করল ৩ কিশোর

  • অনলাইন
  • বুধবার, ২০ জুলাই ২০২২ ০৪:০৭:০০
  • কপি লিঙ্ক

গাইবান্ধার সুন্দরগঞ্জে অষ্টম শ্রেণির ছাত্র শাহরিয়ার রহমান শিহাবকে (১৫) হত্যার অভিযোগে তিন বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২০ জুলাই) দুপুরে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসপি মুহাম্মদ তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ব্যক্তি পূর্ব বেলকা গ্রামের আনিছুর রহমানের ছেলে শাহরিয়ার রহমান শিহাব। তিনি বেলকা এমসি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, সুন্দরগঞ্জ উপজেলার মধ্য শান্তিরাম গ্রামের আতাউর রহমানের ছেলে আব্দুর রাজ্জাক ওরফে সুমন (১৫), শান্তিরাম গ্রামের মঞ্জু মিয়ার ছেলে জিন্না মিয়া (১৬) ও একই গ্রামের ফরিদুল ইসলামের ছেলে বাদশা মিয়া (১৪)। তারা তিনজন স্থানীয় বেলকা এমসি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৫০ লাখ টাকা মুক্তিপণের আশায় ঈদের দুই সপ্তাহ আগে সুমন, জিন্না ও বাদশা তিন বন্ধু শাহরিয়ার রহমান শিহাবকে অপহরণের পরিকল্পনা করেন। সে মোতাবেক গত ১৪ জুলাই রাত ৯টার দিকে শিহাবকে বাড়ি থেকে ডেকে বেলকা এমসি উচ্চবিদ্যালয়ের পিছনে নিয়ে যায় তারা। পরে পরিকল্পনা অনুযায়ী একটি মোটরসাইকেলে জিন্না ও সুমন নিহত শিহাবকে ফুসলিয়ে সিচা বাজারে নিয়ে যায়। পরে সেখানে বাদশাও একত্রিত হয়।

এরপর তিন বন্ধু মিলে জুসের সঙ্গে ঘুমের ট্যাবলেট মিশিয়ে শিহাবকে জোরপূর্বক পান করায়। এ সময় বাধা দেওয়ায় শিহাবের মাথায় ইট দিয়ে আঘাত করে সুমন। এতে শিহাব সেখানে অচেতন হয়ে পড়ে। পরে সেখান থেকে একটি মোটরসাইকেলে করে তিন বন্ধুসহ শিহাবকে তুলে নিয়ে যায় ধুবনি গ্রামের একটি ভাড়া বাড়িতে। এ সময় বাড়ির মালিক বিষয়টি বুঝতে পেরে, তাদের বাড়ি থেকে তাড়িয়ে দেন।

এরপর শিহাবকে মোটরসাইকেলে করে নেওয়া হয় তিস্তা নদীর লাল চামার খেয়াঘাটে। সেখানে গিয়ে মুক্তিপণের বদলে শিহাবকে হত্যার পরিকল্পনা করে তারা। সে মোতাবেক নদী পারে নিয়ে শিহাবকে বস্তাবন্দি করে তিন বন্ধু পানিতে চুবিয়ে হত্যা করে। এরপর মরদেহ নদীতে ফেলে নিজ নিজ বাড়িতে চলে যায় তারা।

এ ঘটনার পরদিন গত ১৫ জুলাই নিহত শিহাবের মরদেহ নদী থেকে উদ্ধার করে পুলিশ। পরদিন ১৬ জুলাই অজ্ঞাতনামা আসামি করে থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা আতাউর রহমান।

এসপি মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, এটা একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। হত্যার সঙ্গে সরাসরি জড়িত তিন কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। আজ বুধবার বিকেলে গ্রেপ্তার তিনজনকে আদালতে নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য