ফুলবাড়ীতে নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থসহ শিক্ষা উপকরণ বিতরণ

  • দিনাজপুর (ফুলবাড়ী), প্রতিনিধি
  • সোমবার, ১৫ জুন ২০২০ ০৯:০৩:০০
  • কপি লিঙ্ক

দিনাজপুরের ফুলবাড়ীতে বসবাসরত বিভিন্ন শ্রেণিতে অধ্যায়ণরত ৯১৬ জন নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে নগদ পাঁচ লাখ টাকাসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন বাংলাদেশ জমিনকে বলেন, সরকার পার্বত্য চট্টগ্রাম ব্যতিত বিশেষ এলাকার জন উন্নয়ন সহায়তা প্রকল্পের অধিনে ফুলবাড়ী নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের শিক্ষিত করে মানব সম্পদে প্রতিষ্ঠিত করতে শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এরমধ্যে ছিল পঞ্চম শ্রেণিতে  অধ্যায়ণরত ৩৪৯ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ২০০ টাকাসহ শিক্ষা উপকরণ, ষষ্ঠ শ্রেণি হতে দশম শ্রেণিতে অধ্যায়ণরত ৩৬৫ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ৫০০ টাকাসহ শিক্ষা উপকরণ, একাদশ ও দ্বাদশ শ্রেণিতে অধ্যায়ণরত ৭৯ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ৮০০ টাকাসহ শিক্ষা উপকরণ এবং বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ণরত ১২৩ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ১ হাজার ৫০০ টাকাসহ শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। 

সোমবার সকাল সাড়ে ১০ টায় আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউ রহমান মিল্টন। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী মন্ডল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, আব্দুল আজিজ মাস্টার, মাওলানা নবিউল ইসলাম, মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি হারুন উর রশিদ প্রমুখ।

বাংলাদেশ জমিন/ সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য