সালথায় দোকান ভাড়া দিয়ে জমি হারাতে বসেছেন নির্মল

  • অনলাইন
  • রবিবার, ১০ জানুয়ারী ২০২১ ১১:০৫:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুরের সালথায় দোকান ভাড়া নিয়ে মালিকের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে এক ভাড়াটিয়ার বিরুদ্ধে। দোকান মালিকের নাম নির্মল সেন। সালথা উপজেলার পরিষদের প্রবেশ মুখে থাকা দোকানটি ৮ বছর আগে ভাড়া নেন জুয়েল নামের এক যুবক। এখন এই দোকান ও জমির মালিক জুয়েল নিজেই বলে দাবী করেছেন। বিষয়টি দোকান মালিক জানার পর ওই দোকান থেকে ভাড়াটিয়া জুয়েলকে নামিয়ে দিয়ে দোকানে তালা মেরে দিয়েছেন তিনি।

জানা যায়, সালথার পুরুরা মৌজার বিএস ৬৯১ নং খতিয়ানের ৩৭৭ নং দাগে ১২ শতাংশ জমি ২০১২ সালের ২৯ জানুয়ারী মোবারক হোসেনের কাছ থেকে রেজিষ্ট্রি কবলামূলে ক্রয় করেছিলেন নির্মল সেন নামে এক ব্যক্তি। এরপর সেখানে দোকান তুলে ভাড়া দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের পাশে মূল সড়ক লাগোয়া জমিটি বেশ দামি এখন। গত ৮ বছর ওই দোকানের একটি পজিশন ভাড়া নিয়ে সম্প্রতি শুধু দোকানই নয়, দোকানের জমিরও মালিকানা দাবি করে বসেছেন জুয়েল মাহমুদ নামে এক ব্যক্তি। এ অবস্থায় ভাড়াটিয়াকে হটিয়ে ওই দোকানে তালা মেরে দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে। 

নির্মল সেন বলেন, ওই জমির মূল মালিক ছিলেন ইউনুস চৌধুরী। ১৯৯৯ সালে তার নিকট হতে জমিটি ক্রয় করেন জনৈক মোবারক হোসেন। এরপর ২০১২ সালে তার নিকট রেজিষ্ট্রি কবলামূলে ওই জমি ক্রয় করি আমি। সেখানে আমি একটি মার্কেট তৈরি করে একটি দোকানের পজিশন ভাড়া দেই জুয়েল মাহমুদের কাছে। প্রায় ৮ বছর ভাড়াটিয়া হিসেবে থাকার পর জুয়েল মাহমুদ নিজেই ওই জমির মালিকানা দাবি করছেন। আমি দোকানের ভাড়া বাবদ ২লাখ ৪০ হাজার ও ব্যবসার জন্য হাওলাদ বাবদ ৬ লাখ ৫০ টাকাসহ মোট ৮ লাখ ৯০ হাজার টাকা জুয়েলের কাছে পাই। এবিষয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

 এব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন দাখিল করলে সালথা থানার ওসিকে সেখানে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন আদালত।

জুয়েলের দাবি, ইউনুস চৌধুরীর মৃত্যুর পর স্ত্রী ও সন্তানদের নিকট হতে দুই শতাংশ জমি খরিদ করেছেন তিনি। ওই জমিতেই দোকানটি রয়েছে।

সালথা থানার ওসি (তদন্ত) সুব্রত গোলদার জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এসময় স্থানীয়রা সেখানে উপস্থিত ছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী উভয় পক্ষকেই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার নির্দেশ দেয়া 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য