যৌতুকের টাকার জন্য স্ত্রী হত্যা : বিক্ষোভ সড়ক অবরোধ 

  • নিজস্ব প্রতিবেদক
  • শনিবার, ২৫ মে ২০২৪ ০৪:০৫:০০
  • কপি লিঙ্ক

যৌতুকের টাকা দিতে না পারায় পাষান্ড স্বামীর হাতে স্ত্রী খুনের ঘটনার প্রতিবাদে ও হত্যাকারীকে গ্রেফতারের দাবীতে আজ বৃহস্পতিবার গাইবান্ধায় এক মানববন্ধন বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসুচী পালন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

বিক্ষোভকারীরা জানান,গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের বাসিন্দা জাহাঙ্গীর মেম্বর তার স্ত্রী শাহীনা আকতারকে নিয়ে গাইবান্ধা শহরের খানকা শরীফ এলাকার একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। বিয়ের পর থেকে শাহীনাকে যৌতুকের টাকার জন্য স্বামী জাহাঙ্গীর মেম্বর নির্যাতন চালিয়ে আসছিলেন। 

ঘটনার দিন ১৩ মে রাতে স্বামী জাহাঙ্গীর স্ত্রীকে যৌতুকের ১০ লাখ টাকা আনার জন্য চাপ দেয়। এতে সে রাজী না হওয়ায় ওই রাতেই তাকে নির্যাতনের পর ব্রেড দিয়ে হাতের রগ কেটে হত্যা করে গলায় ওড়না পেচিয়ে ঘরের দরোজার সাথে ঝুলিয়ে রাখে। পরদিন ১৪ মে পুলিশ লাশ উদ্ধার করে । 

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ আসামিকে গ্রেফতার করতে পারেনি। ফলে নিহতের স্বজন ও এলাকাবাসী আজ দুপুরে হত্যাকারী জাহাঙ্গীর মেম্বরকে কে গ্রেফতারের দাবিতে গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের দাড়িয়াপুরে মানববন্ধন ও ৩ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন । পরে জাতীয় সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীকে গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য