ফরিদপুরে বেড়েছে শীতের প্রকোপ, দেখা নাই সূর্যের

  • আবু নাসের হুসাইন:
  • রবিবার, ১৪ জানুয়ারী ২০২৪ ০৫:০১:০০
  • কপি লিঙ্ক

দেশের অন্যান্য অঞ্চলের মত শীতে জবুথবু ফরিদপুরবাসীও। ফরিদপুরে হঠাৎ করে বেড়েছে শীতের তীব্রতা। সাথে সকাল থেকেই এ জেলাটিতে দেখা নাই সূর্যের। কুয়াশায় ঢেকে আছে প্রকৃতি। তবে বেলা বাড়তেই কুয়াশা হালকা কেটে গেলেও উঁকি মারেনি সূর্য। 

তাপমাত্রা খুব একটা না কমলেও কুয়াশার কারণে বেড়েছে শীতের তীব্রতা। হঠাৎ শীতের এ প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষ। শীত থেকে বাঁচতে সকাল থেকে ভারী শীতবস্ত্র পরে বাড়ির বাহিরে যাচ্ছেন মানুষজন। 

তাপমাত্রা খুব বেশি নিচে না নামলেও আবহাওয়াবিদদের মতে, ঘন কুয়াশা ও উত্তর-উত্তর পশ্চিম দিক থেকে আসা ঠান্ডা বাতাসের কারণে হঠাৎ করে ফরিদপুরে শীতের প্রকোপ বেড়েছে।

ফরিদপুরের সালথা উপজেলার কৃষক কাইয়ুম মোল্যা বলেন, 'আজ সকালে জমিতে সেচ দিতে গিয়েছিলাম। এত কুয়াশা আর ঠান্ডা বাতাসে কাজ করা কঠিন হয়ে গেছে।' তাই বাড়ি চলে এসেছি।

একই উপজেলার কৃষক আজাদ উদ্দিন বলেন, '১ বিঘা জমিতে আজ থেকে বোরো ধান লাগানোর কথা ছিল। কিন্তু শীতের কারণে শ্রমিক পাচ্ছি না আজকে। ঠান্ডা পানিতে দীর্ঘ সময় আমি নিজেও কাজ করতে পারছি না।'

ফরিদপুর শহরের রিকশাচালক জাহিদ হোসেন বলেন, 'গত রাত থেকেই কুয়াশার কারণে রাস্তাঘাট তেমন দেখা যাচ্ছে না। সেইসঙ্গে সূর্যের দেখা নেই সারাদিন। তবে হঠাৎ করে ঠান্ডা বাতাসের কারণে বেশি শীত লাগছে। লোকজনের তেমন দেখা নেই। তাই এখন পর্যন্ত ভাড়া হয়েছে মাত্র ২০০ টাকা।'

ফরিদপুর আবহাওয়া অফিস জানিয়েছেন এ শীতের তীব্রতা আরও কয়েকদিন থাকতে পারে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য