তিনশতাধিক অসহায় মানুষের পাশে আলোর দিশারী সংগঠন

  • অনলাইন
  • সোমবার, ২৫ ডিসেম্বর ২০২৩ ১০:১২:০০
  • কপি লিঙ্ক

কুমিল্লার দাউদকান্দিতে আলোর দিশারী'র পক্ষ থেকে অসহায় পথচারী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) কুমিল্লার দাউদকান্দি  উপজেলার গোয়ালমারী ইউনিয়নের কামাইরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রায় তিন শতাধিক অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা প্রদান করা হয় ।
 
এসময় সংগঠনের উপদেষ্টা সুমন শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  মুক্তার হোসেন ভূইয়া ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র নূরুননাহার খন্দকার, শাহাবুদ্দিন তালুকদার, উপদেষ্টা মো. বাবুল মিয়া হাজী, বিপ্লব মিয়াজী, ইউপি সদস্য শোয়েব মিয়াজি, সাবেক ইউপি সদস্য কামরুল হাসান, ইউপি সদস্য সিদ্দিকুর রহমান, লুৎফর রহমান, হাসান মোল্লা, ইকবাল হোসেন বেপারী, নাসির হোসেন, তাজুল ইসলাম সরকার, বাদশা প্রধান, জসিম মিয়াজী, সুরুজ বেপারী, দিপু মিয়াজী, মোস্তাক মিয়াজী, শাহ আলম মোল্লা, আশাহাবুদ্দিন মিয়াজী, নাজমুল হাসান।

শীতবস্ত্র বিতরণকালে সংগঠনটির উপদেষ্টা ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন ভূইয়া বলেন,
দানশীলতা বেহেশতের একটি বৃক্ষ স্বরূপ। রাসূল (সা:) বলেছেন দান সম্পদ কমায় না। আর যে দান করে না, তাকে সতর্ক করার জন্য হাদিসের রয়েছে, কৃপণ ব্যক্তি আল্লাহতায়ালার কাছ থেকে দূরে, মানুষ এবং বেহেশত থেকে দূরে, অথচ দোজখের নিকটে। । তাই বাংলাদেশের সব বিত্তবান মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, খেটে-খাওয়া অসহায় মানুষের প্রতি একটু সাহায্যের হাত প্রসারিত করুন।

এসময় ভার্চুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন, আলোর দিশারী সংগঠনের প্রতিষ্টাতা মোয়াজ্জেম হাজী। 

তিনি বলেন, অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের প্রতি দানের হাত বাড়িয়ে দেওয়া সুন্নাত এবং মানবিক কর্তব্য। তাই আমরা আমাদের সংগঠন এর মাধ্যমে আহবান করে বলি গরিবদের সাহায্যার্থে বিত্তবানদের এগিয়ে আসা উচিত এবং বর্তমান প্রেক্ষাপট সবচেয়ে উত্তম নেক আমল এটিই। তাই সমাজের উঁচু শ্রেণির বিত্তবানদের উচিত খেটে খাওয়া অসহায় মানুষের কল্যাণে ঝাঁপিয়ে পড়া কামারকান্দি গ্রামের প্রতি প্রবাসি দের জন্য দোয়া চান, যারা অর্থ দিয়ে শ্রম দিয়ে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন ।

উক্ত অনুষ্টানে সার্বিক সহযোগিতা ও পরিচালনা করেন, জাহিদ তালুকদার, মাওলানা মোঃতাজুল ইসলাম ও ইঞ্জি:আশ্রাফুল আলম। 

এসময় আরো উপস্থিত ছিলেন, আলোর দিশারী মানব সেবা সংগঠনের উপদেষ্টা জয়া সরকার, শাহজালাল খন্দকার,শাহানাজ পারভিন,নুর-নবী,আলমগীর মিয়া,হাফেজ  তারিকুল ইসলাম,ইঞ্জিনিয়ার মাজহারুল ইসলাম রাকিবুল হাসান,মাসুম ভুঁইয়া, হাসান, শাহীন সরদার নাদিম ভুঁইয়া,আল-আমিন মিয়াজী  প্রমুখ।

এছাড়া প্রবাস থেকে ভার্চুয়ালি শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন সংগঠনটির প্রতিষ্টাতা মোয়াজ্জেম হাজী, উপদেষ্টা  এন জামান,সাইফুল ইসলাম প্রধান,ইয়াসিন আরাফাত,মো: রাসেল মিয়া,রাসেল প্রধান,রাসেল আহম্মেদ এসবি সুমন,গোলাম সারয়ার (সিজন) আল-আমিন তালুকদার,সাইদুল ইসলাম রিয়াদ,সাংগঠনিক সম্পাদক  মো:কবির,এস কে,সুজন, জান্নাত তাসলিমা,মহসিন সরকার, মুক্তার প্রধান মিসু খান,আল-আমিন মিয়াসহ আরো অনেকেই।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য