সাংবাদিক নাঈমের উপর হামলার ঘটনায় মূল আসামি গ্রেপ্তার

  • আবু নাসের হুসাইন, ফরিদপুর: 
  • বুধবার, ০৩ আগস্ট ২০২২ ১১:০৮:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুরের আলফাডাঙ্গায় দৈনিক ঢাকা টাইমসের নিজস্ব প্রতিবেদক ও আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম নাঈমের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার মূল আসামি জাপান মোল্যাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প এবং র‌্যাব ফোর্সেস সদর দপ্তর কর্তৃক । গ্রেপ্তারকৃত  জাপান মোল্যা আলফাডাঙ্গা উপজেলার কুসুমদি গ্রামের মৃতঃ মাজেদ মোল্লার ছেলে ।

ফরিদপুর র‌্যাব-৮, এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জমিনকে এ তথ্য জানিয়েছেন। বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

র‌্যাব জানায়, ফরিদপুর র‌্যাব ক্যাম্প জানতে পারে যে, গত ১ আগস্ট ২০২২ তারিখ ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার স্থানীয় বাসস্ট্যান্ডে সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমকে কিছু দুষ্কৃতকারী পিটিয়ে গুরুতর আহত করে। 

পরে ফরিদপুর র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর একটি বিশেষ আভিযানিক দল এবং র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল লেঃ কমান্ডার মো. শহিদুল ইসলাম এর নেতৃত্বে আসামিকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃত জাপান মোল্যার বিরুদ্ধে আলফাডাঙ্গা থানায় মামলা নং ০৩ তারিখ ০২/০৮ ২০২২ ধারা ১৪৩/ ৩৪১/ ৩২৩/ ৩২৪/ ৩২৫/ ৩০৭/ ৩৭৯/ ৫০৬ মূলে মামলা রুজু করা হয়েছে।

এর আগে গতকাল সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

তারা বলছেন, সাংবাদিকতা পেশার বিরোধিতাকারীরা দেশ এবং জাতির শত্রু। সাংবাদিকদের উপর হামলার মতো ঘটনার সুরাহা হওয়া দরকার। দুঃখজনকভাবে শেষ পর্যন্ত এসব ঘটনা নিয়ে কিছুই করা হয় না। সাংবাদিক মুজাহিদের উপর হামলার ঘটনায় প্রশাসন ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি নেওয়া হবে।
 
আলফাডাঙ্গায় গত সোমবার দুপুরে সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমের ওপর সন্ত্রাসী হামলা হয়। পৌর মেয়র সাইফুর রহমান সাইফারের ভাই জাপান মোল্লার নেতৃত্বে হামলায় গুরুতর আহত হন মুজাহিদ। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য