সুনামগঞ্জে কোভিডে নতুন আক্রান্ত ২৬ জন

  • সুনামগঞ্জ, প্রতিনিধি
  • সোমবার, ২৯ জুন ২০২০ ০২:২৭:০০
  • কপি লিঙ্ক

সুনামগঞ্জে নতুন করে ২৬ জন ব্যক্তি কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯৯৫। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। মারা গেছেন পাঁচজন। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আজ সোমবার এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ৭ জন, ছাতক উপজেলায় ১২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৩ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৩ জন এবং দিরাই উপজেলায় ১ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। জেলায় এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৪৮ জন, ছাতক উপজেলায় ২৬৪, দোয়ারাবাজার উপজেলায় ৮৯, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭০, তাহিরপুর উপজেলায় ৩৯, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৫, জগন্নাথপুর উপজেলায় ৮৫, শাল্লা উপজেলায় ৩৫, ধরমপাশা উপজেলায় ১৯, জামালগঞ্জ উপজেলায় ৬৪ ও দিরাই উপজেলায় ৩৬ জন রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৪০২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৮ হাজার ২৫৮ জনের।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, সুনামগঞ্জ থেকে প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু সেখানে নমুনা-জট দেখা দেওয়ায় পরে সুনামগঞ্জ থেকে কিছুদিন সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে। এখন এক থেকে দুই দিনের মধ্যে ফল জানা যাচ্ছে।
 


বাংলাদেশ জমিন/ সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য