নোয়াখালীর বেগমগঞ্জের সেই গৃহবধূ ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন

  • অনলাইন
  • সোমবার, ০৪ অক্টোবর ২০২১ ১১:৪৭:০০

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে গৃহবধূকে ধর্ষণের সেই ঘটনায় দায়ের করা মামলায় দুইজনের যাবজ্জীবন দিয়েছেন আদালত। নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় ঘোষণা করেন। নোয়াখালীতে ১৩ কার্য দিবসের মধ্যে অতীতে এত দ্রুত আর কোনো মামলার রায় হয়নি।

চলতি বছরের ১৭ ফেব্রয়ারি মামলার দুই আসামি দেলোয়ার হোসেন দেলু ও তার সহযোগী মোহাম্মদ আলী প্রকাশ আবুল কালামের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। ইতোমধ্যে বাদী পক্ষে ১২ ও আসামি পক্ষে তিনজন থাকায় সাক্ষীসহ মোট ১৫ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষ করা হয়। এর আগে ২০২০ সালে ১৪ ডিসেম্বর ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে অভিযোগপত্র ফরোয়ার্ড করা হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ। 

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী আইনজীবী মামুনুর রশীদ লাভলু বিষয়টি নিশ্চিত করেছেন। 
উল্লেখ্য, ২০২০ সালের ২ সেপ্টেম্বর ওই গৃহবধূকেকে তার ঘরে ঢুকে সংঘবদ্ধভাবে বিবস্ত্র করে নির্যাতন করেন দেলোয়ার ও তার লোকজন। নির্যাতনকারীরা ওই ঘটনা মোবাইলে ধারণ করেন; যা একই বছরের ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর গণমাধ্যমের বদৌলতে নড়েচড়ে বসে প্রশাসন। পরে ভুক্তভোগী নারী ২০১৯ সালের ৫ অক্টোবর ও ২০২০ সালের ৭ এপ্রিল দুই দফায় ধর্ষণের ঘটনা উল্লেখ করে দেলওয়ার ও কালামের বিরুদ্ধে মামলা করেন। এছাড়াও বিবস্ত্র করে নির্যাতন ও পর্ণগ্রাফিসহ আরও দুটি মামলা করেছেন তিনি। 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য