সুপার এইটে যুক্তরাষ্ট্র, বৃষ্টিতে কপাল পুড়লো পাকিস্তানের

  • অনলাইন
  • শনিবার, ১৫ জুন ২০২৪ ০২:০৬:০০
  • কপি লিঙ্ক

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ায় প্রথমবার টুর্নামেন্টটিতে অংশ গ্রহণের সুযোগ পায় যুক্তরাষ্ট্র। আর প্রথম আসরেই বাজিমাত করেছে তারা। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপ থেকে ভারতের পর সুপার এইট নিশ্চিত করেছে বাজবলের দেশ যুক্তরাষ্ট্র।

প্রথম দুই ম্যাচে কানাডা এবং পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল যুক্তরাষ্ট্র। ভারত ম্যাচ হারলেও সুপারে এইটের টিকিট পেতে তাদের দরকার ছিল মাত্র একটি পয়েন্ট। কারণ, তাদের সঙ্গে লড়াই করছিল পাকিস্তান।

পাকিস্তানের সুপার এইটের সমীকরণ মেলাতে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি আয়ারল্যান্ডের বিপক্ষে হারতে হতো যুক্তরাষ্ট্রকে। তবে শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়রা। এতে ১ পয়েন্ট পায় যুক্তরাষ্ট্র।

গ্রুপ পর্বে ৪ ম্যাচে দুই জয় এবং এক ড্রতে মোট ৫ পয়েন্ট সুপার এইট নিশ্চিত হয় স্বাগতিকদের। সেই সঙ্গে ২০২৬ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করে ফেলেছে তারা।

শুক্রবার (১৪ জুন) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল। তবে ম্যাচের আগে থেকেই শুরু হয় বৃষ্টি। তবে এই ম্যাচের দৈর্ঘ্য কমে ৫ ওভারে নেমে এসেছিল। রাত ১২টা ১৬ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও, শুরু হয় আবারও বৃষ্টি।

এরপরই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়ার। এতে ওয়ানডে বিশ্বকাপের মতো টি-টোয়েন্টিতেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হচ্ছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হার এবং ভারতের বিপক্ষে ১১৯ রান করতে না পারার আক্ষেপ ভালোভাবেই টের পাচ্ছে বাবর-রিজওয়ানরা।

পাকিস্তানের শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে ভালো কিছু করে বিশ্বকাপ করতে চাইবে দ্য গ্রিন ম্যানরা।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য