শতভাগ ফিট নন, তবু প্রথম ওয়ানডে খেলবে তামিম

  • ক্রীড়া প্রতিবেদক
  • মঙ্গলবার, ০৪ জুলাই ২০২৩ ০৩:০৭:০০
  • কপি লিঙ্ক

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তথা সেরা ওপেনার তামিম ইকবালকে নিয়ে গত কিছুদিন ধরেই ধোঁয়াশা ছিল। কোমরের চোটে আক্রান্ত তামিম আদৌ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন কিনা- সেটা অনিশ্চিত ছিল। 

গতকাল সোমবার সংবাদ সম্মেলনে প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহেও সুনির্দিষ্টভাবে কিছু বলতে পারেননি। তবে ম্যাচের আগের দিন তামিম নিজেই জানালেন, বুধবার প্রথম ওয়ানডেতে তিনি খেলছেন।

৫ জুলাই থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বেলা ২টা থেকে শুরু হবে খেলা। আজ মঙ্গলবার চট্টগ্রামে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক তামিম বলেছেন, ‘আমি অবশ্যই কালকের জন্য অ্যাভেইলঅ্যাবল। শরীর আগের চেয়ে ভালো।

তবে এটা বলব না যে, শতভাগ (ঠিক আছি)। কালকে খেলার পর আরও ভালো বুঝতে পারব যে, কী অবস্থা। তবে এখন পর্যন্ত হলো, আমি কালকে খেলছি ইনশাআল্লাহ্।’

বাংলাদেশ অধিনায়ক অবশ্য ইঙ্গিত দিয়ে রেখেছেন যে, প্রথম ম্যাচে তিনি ভালো অনুভব না করলে বাকি দুই ম্যাচে নিজেকে সরিয়ে নেবেন।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয়, আমারও দেখতে হবে যে, কতটা মানিয়ে নিতে পারছি বা পারছি না। তবে আমি এরকম কোনো কাজ করব না, যেটায় দল ভুগবে। কারণ আমি সবসময় বলি, যে কোনো ব্যক্তির চেয়ে দল আগে আসে। আমার এখন মনে হচ্ছে, আমি কালকের জন্য প্রস্তুত। ম্যাচ চলাকালে যদি আমার মনে হয় যে, ঠিক প্রস্তুত নই বা এটি ঝুঁকিপূর্ণ হতে পারে, তাহলে আমি ও মেডিক্যাল টিম মিলে সিদ্ধান্ত নেব। আপাতত আমি আগামীকালের ম্যাচের জন্য ফিট। দেখা যাক, কালকে কী হয়।’

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য