বাফুফেকে কোটি টাকা জরিমানা ফিফার

  • বিশেষ প্রতিবেদক
  • বুধবার, ১৯ অক্টোবর ২০২২ ০৮:১০:০০
  • কপি লিঙ্ক

বাংলাদেশের সাবেক ফুটবল কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তিভঙ্গ করার দায়ে বড় অঙ্ক জরিমানা গুণতে হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। জরিমানার অঙ্ক বাংলাদেশি অর্থমূল্যে প্রায় কোটি টাকার সমান।

গত বছরের সেপ্টেম্বরে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ঠিক আগে দিয়ে হুট করে বরখাস্ত করা হয় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডেকে। বাজে পারফরম্যান্সের দোহাই দিয়ে চুক্তি শেষ হওয়ার ঠিক এক বছর আগে এই ইংলিশ কোচকে সরিয়ে দেয় বাফুফে।

চুক্তি শেষ হওয়ার আগে চাকরি থেকে বরখাস্ত করায় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে অভিযোগ জানায় জেমি। যেখানে এই ব্রিটিশ কোচ চুক্তির মেয়াদের সেই এক বছরের বেতন দাবি করেন। এ জন্য গত ১১ অক্টোবর (মঙ্গলবার) জেমি এবং বাফুফে দুই পক্ষকে শুনানির জন্য ডাকে ফিফা।

সেখানে বাফুফের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাফুফেকে ৮৪ হাজার ইউএস ডলার এবং এর সঙ্গে ইন্টারেস্টও জরিমানা হিসেবে দিতে বলে ফিফা। যা বাংলাদেশি অর্থমূল্যে প্রায় কোটি টাকার সমান।

এই ইস্যুতে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, ফিফার এই সিদ্ধান্তের বিপরীতে আপিল করবেন তারা। যদিও ফিফার দেওয়া জরিমানার বিষয়টি স্বীকার করেছেন বাফুফের সাধারণ সম্পাদক।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য